বৈশাখে চুলের সাজ

বৈশাখে সাজগোজে নতুন মাত্রা যোগ করে চুলের সাজ। খোঁপা, বেণি বা খোলা যেভাবেই চুল সাজান না কেনো, ফুল গুঁজলে সাজ হবে পরিপূর্ণ।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2018, 10:38 AM
Updated : 13 April 2018, 10:40 AM

বৈশাখে চুলের সাজসজ্জা সম্পর্কে পরামর্শ দিয়েছেন রেড বিউটি পার্লার ও স্যালনের কর্ণধার এবং ‘উজ্জ্বলা’র সহকারী প্রতিষ্ঠাতা ও পরিচালক আফরোজা পারভিন।

তিনি বলেন, “বৈশাখে চুল বাঁধলেই দেখতে বেশি ভালো লাগে। বাঁধা চুলে ফুল গুঁজে দিলে সাজ যেন এক ভিন্ন মাত্রা পায়।”

এদিন অনেকে টেনে খোঁপা করেন। কেউ বা সামনে ফুলিয়ে পেছনে খোঁপা করেন। চাইলে সামনে টিজিং করে অথবা রোল করে পেছনে চুল বাঁধা যায়। হাত খোঁপা, কোঁকড়া করা বা ‘হার্ড কার্ল’ করে পেছনে খোঁপা বা নিজের পছন্দ মতো যে কোনো কেশ বন্ধন করা যেতে পারে।

একটা সময় ছিল যখন বৈশাখে চুলের সাজ মানেই ফুল দিয়ে লম্বা বেণি। সময় পাল্টেছে, এখন বেণির ধরনেও এসেছে পরিবর্তন।

অনেকে এখন ঢিলা বেণি, ফ্রেঞ্চ বেণি, সামনে কোঁকড়া করে পেছনে বেণি বা বেণিখোঁপা করতে পারেন। সুন্দর করে চুল বাঁধা থাকলে দেখতে ভালো ও সতেজ লাগে বলে জানান আফরোজা পারভিন।

চুল ঠিক রাখতে চাইলে ‘হেয়ার স্প্রে’ ব্যবহার করতে পারেন। এতে যেভাবে চুল বাঁধা হয়েছে সেভাবেই থাকে। যদি চুল আঁটসাঁট রাখতে চান তাহলে চুল বাঁধার পরে কাছ থেকেই স্প্রে ব্যবহার করুন।

আর যদি একটা ‘ক্যাজুয়াল’ভাব আনতে চান তাহলে এক থেকে দেড় হাত দূর থেকে স্প্রে ব্যবহার করার পরামর্শ দেন আফরোজা পারভিন। কারণ, এতে চুলে একটা প্রাকৃতিক ভাব থাকে।

কেউ যদি চুলে স্প্রে ব্যবহার করতে না চান তাহলে ‘মুজ’ ব্যবহার করতে পারেন। এটা চুলে একটা মসৃণভাব আনে।

একদম সতেজ দেখাতে চাইলে চুল হালকা ভিজিয়ে তাতে ‘মুজ’ লাগান। চুল কোঁকড়া, বেণী বা অন্য যে কোনোভাবে বাঁধতে পারেন। আর যদি চুলে ঘনভাব আনতে চান তাহলে শুষ্ক চুলে মুজ লাগান এবং তারপর ব্লো-ডাই করতে পারেন।

মাথায় ফুল না দিলে যেন বৈশাখের সাজ অপূর্ণ থেকে যায়। তাই সবশেষে মাথায় একটা ফুল গুঁজে নিন। চাইলে বেণীতে ছোট ছোট বিটস লাগাতে পারেন দেখতে ভালো লাগবে বলে জানান আফরোজা।

ছবির মডেল: তৃপ্তি ও সুমি।

আরও পড়ুন