নারীর ক্ষমতায়ন নিয়ে দিনব্যাপী আয়োজন

নারীর ক্ষমতায়ন ও এর গুরুত্ব অনুধাবনে লা মেরিডিয়ান ঢাকা ও কালারস এফএম ১০১.৬-এর যৌথ উদ্যোগে ৩১ মার্চ অনুষ্ঠিত হল ‘লা মেরিডিয়ান ঢাকা প্রেজেন্টস কালারস অফ উইমেন’।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2018, 08:45 AM
Updated : 5 April 2018, 08:45 AM

অনুষ্ঠানের মূল বিষয়বস্তু ছিল ‘নারীর ক্ষমতায়নে নারী’ যেখানে ১৮জন সংগ্রামী নারীর জীবনকে ছবি এঁকে তুলে ধরেছেন দেশের ২৪ জন প্রখ্যাত শিল্পী। এছাড়া পুরোটা সময় ছবি আঁকা ও প্রদর্শনী, প্যানেল আলোচনা এবং সবশেষে সমাজের নানা খাতে সংগ্রামী নারীদের জন্য আর্থিক অনুদান সংগ্রহ কর্মকাণ্ডের মধ্য অতিবাহিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার মাননীয় রাষ্ট্রদূত রিনা পি সোমার্নো।

বিপাশা হায়াত, কনক চাঁপা চাকমা, কুহু প্লামন্দন ও ফারিহা জেবার মতো দেশের সুপরিচিত শিল্পীদের লাইভ বা সরাসরি ছবি আঁকার মধ্য দিয়ে শুরু হয়েছিল দিনব্যাপি এ অনুষ্ঠান। শিল্পীদের আঁকা ছবিগুলো দিনের শেষে একটি নিলাম অনুষ্ঠানের মাধ্যমে বিক্রির ব্যবস্থা করা হয়। আয় করা অর্থ পুরো দেশ থেকে নির্বাচিত ১৮জন দরিদ্র ও সংগ্রামী নারীদের মাঝে বিতরণ করা হয়। 

ছবি আঁকা পর্ব শেষ হওয়ার পর শুরু হয় গুরুত্বপূর্ণ প্যানেল আলোচনা। আলোচনায় অংশ নেন বহ্নিশিখা-আনলার্ন জেন্ডারের প্রতিষ্ঠাতা তাসাফি হোসেন, হারস্টোরি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জেরিন মাহমুদ হোসেন, ডিএইচএল গ্লোবাল ফরওয়ার্ডিং বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার নুরুদ্দিন চৌধুরী এবং বেঙ্গল গ্রূপের সিএমও আফতাব মাহমুদ খুরশিদ।

প্যানেল আলোচনা সেশনটি সঞ্চালনা করেন ইউনাইটেড নেশন্স ফাউন্ডেশন’য়ের কনসালটেন্ট আসনা তৌফিক।

এই আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়াটিক থ্রি সিক্সটি’র নির্বাহী ভাইস চেয়ারপারসন সারা যাকের, অ্যাকশনএইড ইন্টারন্যাশনাল’য়ের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির এবং কালারস এফএম ১০১.৬-এর চেয়ারম্যান গীতিয়ারা সাফিয়া চৌধুরী।

- বিজ্ঞপ্তি।