'এ টেস্ট অব অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার নিজস্ব স্বাদ ও সংস্কৃতি ঢাকাবাসীর কাছে তুলে ধরতে রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়ান খাদ্যোৎসব।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2018, 09:22 AM
Updated : 29 March 2018, 09:23 AM

ফেস্টিভ্যালটির নাম রাখা হয়েছে 'এ টেস্ট অব অস্ট্রেলিয়া'। নয় দিনের এ খাদ্যোৎসব শুরু হচ্ছে ২৯ মার্চ থেকে।

গত বছর অত্যন্ত সফলতার সাথে অস্ট্রেলিয়ান ফুড ফেস্টিভাল আয়োজনের পর এবারও আয়োজক কর্তৃপক্ষ উৎসবের সাজে সজ্জিত হয়েছে। অস্ট্রেলিয়ার সমৃদ্ধ ঐতিহ্যকে তুলে ধরতে লবিতে সাজানো হয়েছে এক ক্যাঙ্গারু পরিবারের ভাস্কর্য। এছাড়াও নান্দনিক আলোকসজ্জার পাশাপাশি শোভা পাচ্ছে অস্ট্রেলিয়ার বিভিন্ন ব্যানার।

উৎসব চলবে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত।

হোটেলটির জ্যেষ্ঠ ব্যবস্থাপক ক্রিস্টোফ ভোগেলি বলেন, “এই উৎসবে খাবারের স্বাদ নিতে জনপ্রতি গুনতে হবে ৪ হাজার ৯৯৯ টাকা। আর শিশুদের (৪-১০ বছর) জন্য দিতে হবে ৩ হাজার টাকা।”

র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনের এক্সিকিউটিভ শেফ জেড আর্চডিকন তার জন্মভূমি অস্ট্রেলিয়ার বিশেষ রন্ধনশিল্পকে কেন্দ্র করে এই অনুষ্ঠানের নেতৃত্ব দিচ্ছেন।

তিনি বলেন, “এই আয়োজনের যাবতীয় খাবার রান্নার জন্য বিশেষ উপাদানগুলো অস্ট্রেলিয়ার বিশেষ অঞ্চল থেকে সরাসরি আমদানি করা হয়েছে। উৎসবের ৬০ শতাংশ খাবারই অস্ট্রেলিয়া থেকে আনা হয়েছে। থাকছে অস্ট্রিলিয়ার মাছ ও হাঁস। বিশেষ করে অস্ট্রেলিয়া থেকে আনা ভেড়ার মাংসের বেশ কয়েকটি পদ থাকবে এ উৎসবের প্রধান আকর্ষণ।”

অস্ট্রেলিয়া থেকে আমদানি করা বিশেষভাবে বাছাইকরা গবাদি পশুর কাছ থেকে পাওয়া বিশেষ এবং বিরল ওয়াগু-বিফসহ বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে একটি সম্পূর্ণ অস্ট্রেলিয়ান ল্যাম্ব গ্রিল্ড এবং বিশেষ ল্যাম্ব পাই। মেইন কোর্স বাদেও থাকছে অস্ট্রেলিয়ার বিশেষ ল্যামিংটন কেক। এছাড়াও অস্ট্রেলিয়ার সেরা পনির ও পনিরজাত খাবারের ব্যাবস্থা থাকছে অতিথিদের জন্য।

বিশেষ চমক হিসেবে আগত সকল ডাইন-ইন অতিথিদের জন্য থাকছে র‍্যাফেল ড্র’তে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ।

হোটেলটির বিক্রয় বিভাগের সহকারী পরিচালক মো. শরিফুদ্দিন নাওয়াজ বলেন, “খাবারের পাশাপাশি থাকবে আকর্ষণীয় র‌্যাফেল ড্র। প্রথম পুরস্কার ঢাকা-কক্সবাজার-ঢাকা প্লেন টিকিট এবং দু’দিন হোটেল টিউলিপে থাকা দু’জনের জন্য।”