নারীদের সু-নজরে পড়তে চাইলে

আকর্ষণ করতে কেবল ব্যক্তিত্ব বা কথাবার্তায় নয় পাশাপাশি পরিষ্কার পরিচ্ছন্নতাও গুরুত্বপূর্ণ প্রভাব রাখে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2018, 09:12 AM
Updated : 18 Feb 2018, 09:12 AM

আগে দর্শনদারী পরে গুণ বিচারী- প্রবাদটি সবসময়ের জন্য সত্যি। তাই পুরুষ হয়ে প্রিয় নারীর মনে আকর্ষণ জাগাতে জেনে নিন কয়েকটি পন্থা।  

বিভিন্ন সম্পর্কবিষয়ক ওয়েবসাইটে এই ধরনের প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে কয়েকটি উপায় এখানে দেওয়া হল। যা মাথায় রাখলে নারী সমাজে নিজেকে আকর্ষণীয়ভাবে উপস্থাপন করতে পারবেন।

পরিষ্কার পরিচ্ছন্ন থাকা: জীবনযাত্রায় পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা প্রয়োজন। শরীর থেকে দুর্গন্ধ বের হলে কেউই আকৃষ্ট হয় না। দাঁত পরিষ্কার রাখুন। মুখ থেকে যেন দুর্গন্ধ বের না হয় সেদিকে খেয়াল রাখুন। একজন মেয়ে সবসময়ই ভালো স্বাস্থ্যবিধি অনুসরণ করে এমন পুরুষের প্রতি আকৃষ্ট হয়।

বিশেষ পরিচ্ছন্নতা: নাক ও কানের পরিচ্ছন্নতা দেখেই বোঝা যায় সে নিজের প্রতি কতটা যত্নবান। নাক ও কানের চুল কাটার মাধ্যমে কেবল বয়স্কভাব কমে তা নয় বরং এটা চেহারায় একটা পরিচ্ছন্নভাব আনে।

নখ ছোট রাখা: খুব বেশি বড় নখ দেখতে আকর্ষণীয় লাগে না। নখ কখনই আপনার সঙ্গীর চেয়ে বড় রাখা ঠিক নয়। তাছাড়া নখ নোংরা থাকলে হাতও দেখেতে ময়লা লাগে। তাই নিয়মিত নখ কাটুন অথবা মাঝে মধ্যে ম্যানিকিওর এবং পেডিকিওর করান।

আর্দ্রতা: সাধারণত পুরুষদের ‘লিপ বাম’ বেশ সস্তা ও সহজলভ্য। বর্তমানে পুরুষদের ‘গ্রুমিং‘ বা পরিচর্যা একটা সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাই নিজের পরিচর্যায় এগুলো ব্যবহার করুন। কনুই ও হাঁটুর যত্নে উন্নত মানের লোশন ব্যবহার করুন। 

দাড়ির সৌন্দর্য: যদি দাড়ি-গোঁফ রাখার অভ্যাস থাকে তবে বড় বা ছোট যেমনই হোক না কেনো নিশ্চিত করুন এটা আপনার মুখের সঙ্গে মানানসই এবং যথার্থ যত্ন হচ্ছে। দাড়ি পরিচর্যার জন্য প্রয়োজনীয় তেল ও লোশন ব্যবহার করুন। এতে দেখতে সুন্দর লাগবে এবং ব্যক্তিত্ব প্রকাশ পাবে।

প্রতীকী ছবির মডেল: বিনি, দীপ্ত, ইমু, অনন্যা এবং অর্পা। ছবি: প্রামানিক।

আরও পড়ুন