ত্বকের সুস্থতায় ভিটামিন সি

ভিটামিন সি ত্বকে ম্যাজিকের মতো কাজ করে। ভিটামিন সি সমৃদ্ধ ক্রিম, সিরাম, সানস্ক্রিন অথবা এক্সফলিয়েটর ইত্যাদি ত্বকের সুরক্ষায় সহায়তা করে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2018, 12:04 PM
Updated : 25 Jan 2018, 12:10 PM

তবে ভিটামিন সি শুধু ত্বকের বয়সই কমায় না, পাশাপাশি এই ভিটামিনের রয়েছে আরও অনেক রকম উপকার। আর সেগুলো চিকিৎসাশাস্ত্রে প্রতিষ্ঠিত। 

বিবর্ণতা কমায়: সংবেদনশীল ত্বকে লালচেভাব ও বিবর্ণভা দেখা দেয়। এই সমস্যা থেকে বাঁচাতে ভিটামিন সি সহায়তা করে। লালচেভাব দূর করে এটা ত্বকে স্বাস্থ্যোজ্জ্বল ভাব আনে।

দ্রুত নিরাময়ক: ভিটামিন সি ব্রণের সমস্যা দূর করতে প্রাকৃতিক নিরাময়কের মতো কাজ করে। এটা ছোট ব্রণ, ব্রণের দাগ অথবা অন্য যে কোনো ছোটখাট কাটাদাগ দূর করতে সাহায্য করে।

সংক্রমণ কমায়: ভিটামিন সি’তে সংক্রমণ প্রতিরোধক উপাদান আছে যা ত্বক রাখে স্বাস্থকর। মুখ ও চোখের নিচের ফোলাভাব কমাতে ভিটামিন সি যুক্ত সিরাম ব্যবহার করুন।

আর্দ্রতা: ত্বকের শুষ্কতা দূর করতে সাধারণ ময়েশ্চারাইজারের পরিবর্তে ভিটামিন সি সমৃদ্ধ পণ্য ব্যবহার করুন। এটা কেবল ত্বকের শুষ্কতা দূর করবে না বরং ভেতর থেকে আর্দ্র ও নমনীয় রাখবে। 

সুস্থ ও উজ্জ্বল ত্বক: নির্জীব ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে ভিটামিন সি। এটা ত্বকের কোলাজেন বৃদ্ধি করে, সুস্থতা ও তারুণ্য ধরে রাখাসহ আরও নানা রকমের উপকার করতে সাহায্য করে।

আরও পড়ুন