সৌখিন মানুষের জন্য উপহার

উপহার পাওয়া যেমন আনন্দের, দেওয়াতেও রয়েছে সুখ। আর যারা ঘর সাজাতে পছন্দ করে তাদের সংগ্রহে নতুন কিছু যোগ করতে দিতে পারেন ঘর সাজানোর আকর্ষণীয় জিনিস।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2018, 08:33 AM
Updated : 19 Jan 2018, 08:33 AM

ঘরসজ্জাবিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে ঘর সাজাতে ও অতিথি আপ্যায়ন করতে ভালোবাসে এমন মানুষের জন্য দশটি উপহারের ধারণা এখানে দেওয়া হল।

কুশন কাভার: আপনার বন্ধু যদি কোলে কুশন নিয়ে বসতে পছন্দ করেন তাহলে তাকে একসেট কুশন কাভার উপহার দিতে পারেন। উপহার দেওয়ার সময় তার ঘরের অন্যান্য সামগ্রীর রং ও ধরন মাথায় রাখবেন।

বাতি: আপনার বন্ধু যদি বাগান করতে পছন্দ করেন অথবা তার বাড়ির আঙিনায় বিনোদনের জায়গা থেকে, তাহলে লণ্ঠন বা হারিকেন হতে পারে তার জন্য আদর্শ উপহার। বাগানে রাতের যে কোনো অনুষ্ঠান আরও বেশি আনন্দঘন হয়ে উঠবে এই বাতির আলোর প্রভাবে।

আয়না: আকর্ষণীয় ফ্রেমে বাঁধাই করা আয়না খুব ভালো উপহার। একটি সুন্দর আয়না বসার ঘর বা হলঘরের শোভা বাড়াতে সাহায্য করে। 

ফুলদানি:
ফুলদানি কেনাতে কোনো ভুল নেই। লম্বা, ছোট, মাঝারি, স্বচ্ছ যেমনই কেনেন না কেনো সেটাই মানানসই। ফুলসহ ফুলদানি ঘরের পরিবেশকে আনন্দময় করে তুলতে সাহায্য করে।

মোমবাতি: সাধারণ বা সুগন্ধিযুক্ত যেমনই হোক না কেনো, এক গুচ্ছ মোমবাতি ঘরের মালিকের জন্য ভালো উপহার। 

টেবিল ল্যাম্প: টেবিল ল্যাম্প দেখতে যেমন সুন্দর এর কার্যকারিতাও তেমন ভালো। যদি এটা শোবার ঘরের জন্য বাছাই করা হয় তাহলে এক জোড়া বাতি পছন্দ করুন যেন তা টেবিলের দুইপাশে রাখা যায়। আর যদি বসার ঘরের জন্য নির্বাচর করেন তাহলে যেকোন ধরনের অর্থাৎ পুরাতন বা আধুনিক যে কোন স্টাইলেরই নির্বাচন করতে পারেন।

ছবি: যদি আপনি বন্ধুকে ‘ছবি’ উপহার দিতে চান তাহলে তার রুচি ও পছন্দ সম্পর্কে জেনে উপহার দিন। অথবা পছন্দসই এক সেট ফ্রেম উপহার দিতে পারেন। ফলে যাকে উপহার দিচ্ছেন সে তার পছন্দ মতো ছবি লাগাতে পারবে।

দেয়ালের তাক: দেয়াল বন্ধনী বা জিনিস সাজানোর জন্য বিভিন্ন নকশার তাক বেশ কার্যকর ও সৌন্দর্যবর্ধক। চাইলে তা কোট ঝুলানোর কাজে, পাত্র বা বই রাখার কাজেও ব্যবহার করতে পারেন। এটা মেঝের জায়গা বাড়াতেও সহায়তা করে।

চিনামাটির পাত্র:
অতিথিপরায়ন মানুষের জন্য এটা বেশ ভালো উপহার। টি-সেট থেকে শুরু করে ডিনার সেট অথবা সুন্দর কোয়াটার প্লেট যে কোনো কিছুই উপহার হিসেবে বেছে নিতে পারেন।

ছবি: প্রামানিক।

আরও পড়ুন