রাতের অনুষ্ঠানের সাজ

শীত মৌসুমে অনুষ্ঠান পার্বণের মাত্রা একটু বেশি থাকে। আর বেশিরভাগ সময়ই আয়োজনগুলো চলে রাতে। শুষ্ক ও শীতল আবহাওয়ায় সাজটাও হওয়া চাই মন মতো।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2017, 08:15 AM
Updated : 19 Nov 2017, 08:21 AM

রূপসজ্জাকর আহান রহমান শীতকালে রাতের সাজে কয়েকটি বিষয়ের উপর নজর দিতে পরামর্শ দেন।

* রাতের বেলার সাজে জমকালো ভাব রাখলে দেখতে বেশ ভালো লাগে। পোশাকের সঙ্গে মানানসই ভাবে সাজলে তা আরও বেশি আকর্ষণীয় মনে হয়। সাজগোজের ক্ষেত্রে যে ধারাটাই বেছে নিন না কেনো ত্বকের আর্দ্রতার কথা মাথায় রাখতে হবে।

* মেইকআপের ক্ষেত্রে প্রথমেই ভালোভাবে মুখ পরিষ্কার করে ময়েশ্চারাইজার লাগিয়ে নিতে হবে। এরপর প্রাইমার লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন। ত্বকের দাগ ও রংয়ের অসমতা ঢাকতে কন্সিলার ব্যবহার করুন। এরপর ফাউন্ডেশন লাগিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। ফাউন্ডেশন দীর্ঘস্থায়ী করতে মুখে ফেইস পাউডার লাগান।

* মুখের গড়ন ঠিক রাখতে গালে, থুতনির নিচে ও কপালে কন্টুয়ার করুন। এর জন্য আপনি বাদামি রংয়ের বিভিন্ন শেইড বেছে নিতে পারেন।

* যেহেতু রাতের সাজ তাই চেহারায় জাকজমক আনতে চোখের সাজে স্মোকিভাব আনতে পারেন। এরজন্য কালো, বাদামি অথবা মিশ্র রংয়ের শ্যাডো ব্যবহার করুন। চাইলে পোশাকের রংয়ের সঙ্গে মানানসই শ্যাডো ব্যবহার করে চোখের কোণায় কালো রংয়ের শ্যাডো ব্যবহার করতে পারেন। এতে চোখ অনেক বেশি আকর্ষণীয় লাগবে।

* চোখে মোটা করে অথবা টেনে কাজল লাগান। আইল্যাশ ব্যবহার করুন। গালে পছন্দসই ব্লাশ বুলিয়ে নিন।

* ভ্রুয়ের নিচের অংশ, গালের উঁচু হাড়, কপাল, থুতনি ও নাকের উঁচু অংশ হাইলাইট করার জন্য শিমার ব্যবহার করুন।

* শীতের রাতে সাজগোজে শিমারের ব্যবহার চেহারার আবেদন বাড়িয়ে তোলে। লিপস্টিক ব্যবহারের ক্ষেত্রে গাঢ় রং বেছে নিতে পারেন। তবে চোখের সাজে প্রাধান্য বেশি থাকলে ঠোঁটে হালকা যে কোনো রং অথবা ন্যুড শেইডের লিপস্টিক ব্যবহার করলে দেখতে ভালো লাগে।

মডেল: নাইমা আলম মাহা। মেইকআপ: আহান। ছবি: সাইদ আহমেদ নাদিম।

আরও পড়ুন