রাতের পাখিদের জন্য ‘লা ন্যুই’

রাজধানীর গুলশান ২ ডিসিসি মার্কেটের পাশে ইস্টার্ন নিবাস ভবনের দ্বিতীয় তলায় চালু হলো নতুন রেস্তোরাঁ ‘লা ন্যুই’। ফরাসি ভাষায় ‘লা ন্যুই’য়ের অর্থ রাত। আর রাতজাগা পাখি হয়ে যারা পেটপূজা করতে চান তাদের জন্য এখানে থাকছে আয়োজন।

মামুনুর রশীদ শিশিরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2017, 10:01 AM
Updated : 9 Nov 2017, 09:04 AM

নামকরণের পেছনের অনুপ্রেরণা সম্পর্কে রেস্তোরাঁর ছয় মালিকের মধ্যে অন্যতম, আবিদ এ আজাদ বলেন, “গভীর রাত পর্যন্ত অতিথিদের সেবা করাই আমাদের লক্ষ্য।”

তো রাতটা কতটা গভীর হলে বন্ধ হবে রেস্তোরাঁ? আবিদ এ. আজাদ বলেন, “আমরা খাবার পরিবেশন শুরু করবো দুপুর ১২টা থেকে। যদি ক্রেতা থাকে, তবে আমরা রাত ৩টা পর্যন্ত রেস্তোরাঁ খোলা রাখতে প্রস্তুত। এজন্য প্রয়োজনীয় প্রশাসনিক অনুমতিও আমরা নিয়েছি।”

৭ নভেম্বর রাত ৮টায় আনুষ্ঠানিভাবে রেস্তোরাঁর উদ্বোধন করা হয়। এসময় অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন জাদুশিল্পী জুয়েল আইচ, সাহিত্যিক আনিসুল হক, অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়, সংগীতশিল্পী ফাতেমা-তুজ-জোহরাসহ আরও অনেকে। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের চৈনিক ভাষায় গান গেয়ে শোনান সংগীতশিল্পী ফাতেমা-তুজ-জোহরা, পরে তার বাংলা অনুবাদ আবৃত্তি করে শোনান অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়। এছাড়াও জুয়েল আইচ ও আনিসুল হকও বক্তব্য রাখেন। সবশেষে আগামী এক মাস রেস্তোরাঁয় ১০ শতাংশ মূল্যছাড়ের ঘোষণা দেন মালিক আবিদ এ. আজাদ।
থাই, চীনা, ভারতীয়, বাঙালী, কন্টিনেন্টাল ও বার-বি-কিউ এই ছয় ধাঁচের খাবার মিলবে এই রেস্তোরাঁয়। অন্দরসজ্জা করেছেন আবিদ এ. আজাদ নিজের মনের মতো করে। বসার ব্যবস্থা আছে ১০০ জনের। মেন্যুতে খাবারের দামদর আর ১০টা চাইনীজ রেস্তোরাঁর মতোই। তবে মালিকদের দাবি, তারা খাবারের স্বাদ ও গুনগত মানের ক্ষেত্রে বিন্দুমাত্র অবহেলা করবেন না।
রেস্তোরাঁয় ঢুকতেই হাতের ডানপাশে বসানো হয়েছে একটি স্নুকার বোর্ড, যা রেস্তোরাঁয় আসা সকল অতিথির জন্য উন্মুক্ত। আবিদ এ আজাদ বলেন, “রেস্তোরাঁ যতক্ষণ খোলা থাকবে, বোর্ডে বলও ততক্ষণই গড়বে, এমনকি খেলতে খেলতে খেতেও পারবেন। খেলার সুস্থ পরিবেশ রক্ষার জন্য আমরা সতর্ক থাকবো। খেলতে না জানলেও অসুবিধা নেই, সেখানে প্রশিক্ষকও উপস্থিত থাকবেন। ভবিষ্যতে লাইভ মিউজিকের আয়োজন করার পরিকল্পনাও করছি আমরা।”