রোদচশমার সঙ্গে মানানসই অনুষঙ্গ

রোদ নেই! তাই বলে রোদচশমা পরা যাবে না, এমন তো কোনো নিয়ম নেই। আর সাজসজ্জায় পালিশভাব আনতে সানগ্লাসের আকার ভেদে ব্যবহার করুন অন্যান্য অনুষঙ্গ।

লাইফস্টাইল ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2017, 05:49 AM
Updated : 22 Oct 2017, 05:52 AM

ভারতের জেম অপটিশনস’য়ের পরিচালক ইশান কাটারিয়া এবং ওএসএল লাক্সারি কালেকশন্স প্রাইভেট লিমিটেডের ব্যবসায় প্রধান সালেশ গ্রোভার।

ছবি: লা রিভ।

* চারকোনা ফ্রেমের ‘হিপস্টার’ রোদচশমা তরুণদের মধ্যে বেশ জনপ্রিয়। মুখভরা সুন্দর করে কাটা দাড়ি-গোঁফের সঙ্গে এই চশমা তুলে ধরবে আপনার রোমাঞ্চপ্রিয় ব্যক্তিত্বকে। সঙ্গে চাই ভালোমানের একটি মানিব্যাগ।

অভিনেতা ভিন ডিজেল। ছবি: রয়টার্স।

* ‘এভিয়েটর’ বা বৈমানিকদের মতো রোদচশমাগুলো রৌদ্রোজ্জ্বল দিনগুলোতে অনেকেরই প্রথম পছন্দ। তবে শীতের দিনগুলোতে এগুলোকে বাক্সবন্দি করে রাখাটা জরুরি নয়। ক্যাজুয়াল ধাঁচের শীতের পোশাকের সঙ্গে দারুণ মানাবে এই রোদচশমা।

ফরমাল কিংবা সেমি-ফরমাল পোশাকের সঙ্গে এই রোদচশমা পরলেও বেশভূষায় আসবে বৈচিত্র্য। সঙ্গে ভালোমানের চামড়ার বেল্ট পরতে ভুলবেন না যেন। বেল্ট শুধুই প্যান্টকে যথাস্থানে ধরে রাখার অনুষঙ্গ মনে করলে চলবে না। পোশাককে আকর্ষণীয় করতে বেল্টের সঙ্গে জুতার রং মিলিয়ে পরতে হবে। বাদামি, কালো এবং নেভি ব্লু রংয়ের বেল্টই বেশি ভালো দেখায়।

ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

* নকশা করা ধাতব ফ্রেমের রোদচশমা বেশ জনপ্রিয়। আর এর সঙ্গে মানাবে শার্টের হাতায় বোতাম হিসেবে ব্যবহৃত ‘কাফলিং’, যা পোশাকে যোগ করে ব্যক্তিত্বের বৈশিষ্ট। অলঙ্কার রুপি এই বোতাম একটি সাধারণ শার্টেও আনতে পারে বিলাসবহুল ভাব।

মেক্সিকোর প্রাক্তন গভর্নর গ্যারি জনসন। ছবি: রয়টার্স।

* ফরমাল বেশভূষার সঙ্গে কালো কাচের চশমা আপনাকে বানাবে একজন সুদর্শন ভদ্রলোক। গাঢ় কালচে কাচ আলোর প্রতিফলন থেকে চোখ বাঁচাবে, ফলে গাড়ি কিংবা মোটরসাইকেল চালানোর জন্য এগুলো আদর্শ। সঙ্গে যোগ করতে পারেন মানানসই একটি টাই, যা বেশভূষাকে করবে আরেকটু ধারালো।

আরও পড়ুন