শরীরের আকার ভেদে ফ্যাশন

নিজের সৌন্দর্য ফুটিয়ে তুলতে, উৎসবে ফ্যাশনেবল থাকতে শরীরের গঠন অনুযায়ী পোশাক বেছে নিন। 

লাইফস্টাইল ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2017, 10:06 AM
Updated : 11 Oct 2017, 10:08 AM

বিশেষজ্ঞদের মতে, কোনো উৎসবে ফ্যাশনেবল থাকতে নিজের শরীরের আকৃতি অনুযায়ী পোশাক বেছে নিতে হবে।  

‘অ্যাবাউট দি শেইপ’য়ের প্রতিষ্ঠাতা এবং সিইও মেঘনা সাক্সেনা বিভিন্ন শরীরের আকার অনুযায়ী পোশাকের ধরন সম্পর্কে জানিয়েছেন।

উল্টো ত্রিভুজ আকৃতি যাদের তারা সোজা সাপ্টা টপস, ফুল হাতা বা ছোট হাতার টপসের সঙ্গে ফুল প্যান্ট ও স্কার্ট বেছে নিতে পারেন।

ছবি সৌজন্যে: লা রিভ।

আপেল আকৃতির দেহে বাহু ও পায়ের দিকে দৃষ্টি আকর্ষণ করে এবং কোমড়ের দিকে ঢিলা থাকে এমন পোশাক বেছে নিতে হবে। এ-লাইন কুর্তা, বড় গলার পোশাক বেশি মানান সই। পাতলা, চাপা বা নিচে চাপা এমন প্যান্ট এবং একপাশে ওড়না ব্যবহার করুন।

নাশপাতির আকৃতি যাদের তাদের জন্য আনারকলি ধরনের পোশাকের সঙ্গে রঙিন সালোয়ার ব্যবহার করুন। আঁটসাঁট পোশাক বা নিচের দিকে চাপানো এমন পোশাক অবশ্যই এড়িয়ে চলা উচিত।

ছবি সৌজন্যে: লা রিভ।

আওয়ারগ্লাস বা বালিঘড়ি আকৃতি যাদের তাদের শরীরে কার্ভ বা ভাঁজ থাকে। এরা আনারকলি, আঁটসাঁট প্যান্টের সঙ্গে উপরে পেপাম টপস (কোমড়ের দিকে চাপানো) বা চাপানো আঁটসাঁট টপস পরতে পারেন। খুব বেশি ঢোলা পোশাক এড়িয়ে চলুন।  

ভারতের এসআরএস জুয়েলস’য়ের পরিচালক রাহুল আগারওয়াল দেহের আকার অনুযায়ী গহনা ব্যবহারের পন্থা জানান। যা আপনার সাজে আনবে পূর্ণতা।

‘টিয়ার ড্রপলেট’ বা পানির ফোঁটা আকৃতির গহনা ব্যবহারে আভিজাত্য প্রকাশ পায়। পোশাকের সঙ্গে মানানসই ‘টিয়ার ড্রপলেট’ বেছে নিতে পারেন। চাইলে একটি গোলাকার গহনার সঙ্গে ‘রাজস্থানি মাংটিকা’ পরতে পারেন।

খাড়া নাকে বড় নাক ফুল পরতে মহিলারা বেশ পছন্দ করে। একই ধরনের নাক ফুল না পরে কিংবা যারা নাকে ছিদ্র করতে চান না তারা ক্লিপ দেওয়া বিভিন্ন রকমের নাক ফুল পরতে পারেন। 

আরও পড়ুন