বৃষ্টিতে উঁচু তলি ও উজ্জ্বল পাদুকা

বর্ষা মৌসুম শেষ হয়ে গেলেও মাঝে মাঝেই আকাশ ভেঙে বৃষ্টি নামে। এরকম ভেজা আবহাওয়ায় স্যান্ডেল বা জুতা নির্বাচনে হতে হবে কৌশলী। এসময় উজ্জ্বল রংয়ের ও রবারের সোলের তৈরি স্যান্ডেল বা জুতা বেছে নেওয়া সবচেয়ে উপযোগী।

লাইফস্টাইল ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2017, 09:43 AM
Updated : 3 Oct 2017, 09:45 AM

বৃষ্টি উপযোগী জুতা নির্বাচন করার পাশাপাশি কীভাবে ফ্যাশনেবল থাকা যায় সে প্রসঙ্গে পরামর্শ দেন ক্রোক্স ইন্ডিয়া’র ই-কমার্স অ্যান্ড ডিজিটাল মার্কেটিং ম্যানেজার ভাবনা তেওয়ারি এবং উডল্যান্ড ওয়ার্ল্ডওয়াইড’য়ের ব্যবস্থাপনা পরিচালক হারকিরাত সিং।

* বৃষ্টিদিনে রাস্তায় হাঁটার ঝঞ্ঝাট সামলাতে পা বন্ধ স্যান্ডেল সবচেয়ে ভালো। এই ধরনের জুতা পরা আরামদায়ক, হালকা এবং নমনীয়।

ফ্লোটারস

* এই সময় গাঢ় রংয়ের জুতা ঠিক নয়। বৃষ্টিতে বরং উজ্জ্বল ও রঙিন জুতা বেছে নেওয়া ভালো।

* পা ঘামার সমস্যা যাদের আছে তাদের জন্য বাতাস লাগে এমন ধরনের জুতা পরা আবশ্যক। তাই পায়ের পাতা ও গোড়ালি খোলা থাকে এমন জুতা বেছে নিন।  

* পায়ে দুর্গন্ধ হয় যাদের তাদের কাপড় ও চামড়ার তৈরি জুতা এড়িয়ে চলা উচিত। কেউ চাইলে সবসময়ই পানি প্রতিরোধক ও পায়ে দুর্গন্ধ হয় না এমন জুতা বেছে নিতে পারেন।

ফ্লিপ ফ্লপ।

* ফ্লিপ ফ্লপ বা দুই ফিতার চটি স্যান্ডেল, ফ্লোটারস এবং অন্যান্য যেকোনো ধরনের স্লিপার বেছে নিতে কাদামাটি পাড়ানোর জন্য। চাইলে পায়ের পাতা ঢাকা বা খোলা জুতা বেছে নিতে পারেন যা, পা দ্রুত শুকাতে সাহায্য করে।

* রাবার সোলের জুতা পানি প্রতিরোধক এবং পানিতে ডুবলেও সমস্যা হয় না। তাই বৃষ্টির দিনে এই ধরনের জুতা বেছে নিতে পারেন।

ছবি: রয়টার্স।

আরও পড়ুন