বর্ষায় টাঙ্গুয়ার হাওর ভ্রমণ

বিলাসী পর্যটন নৌযানে সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে দুদিন এক রাতের ভ্রমণ প্যাকেজ আয়োজন করা হয়েছে। দেশের তিনটি বেসরকারি পর্যটনসংস্থা- ছুটি ডটকম, সিলভারওয়েভ ট্যুরস ও ভিজিটসিলেট ডটকম যৌথভাবে এই ভ্রমণের আয়োজন করেছে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2017, 07:17 AM
Updated : 13 August 2017, 07:18 AM

সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন মিলিয়ে ভ্রমণসূচি রয়েছে। এরই মধ্যে কয়েকটি যাত্রা হয়ে গেছে। এই মাসে পরের আয়োজন রয়েছে ১৮ ও ১৯ অগাস্ট। এবং ২৫ ও ২৬ অগাস্ট। এ ছাড়া ঈদুলআজহার ছুটিতে ১ ও ২ সেপ্টেম্বর এবং ৩ ও ৪ সেপ্টেম্বর দুটি ট্রিপ রয়েছে। বড় গ্রুপ হলে সপ্তাহের অন্য দিনও ট্রিপ হতে পারে।

‘এমভি কোকিলমণি’ নামের নৌযানে সাধারণত দেশি-বিদেশি পর্যটকদের নিয়ে সুন্দরবন ভ্রমণের ব্যবস্থা করা হয়। সেই নৌযানেই এই হাওর ভ্রমণের ব্যবস্থা করা হয়েছে। ৩২জন পর্যটক থাকার উপযোগী আরামদায়ক কেবিন, ডাইনিং রুম, পর্যাপ্ত বাথরুম ও টয়লেট এবং প্রত্যেকের জন্য লাইফজ্যাকেট ও বয়া রয়েছে। জাহাজের গাইড ও ক্রু’রা পর্যটকদের সেবা ও নিরাপত্তায় বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত ও অভিজ্ঞ।

হাওর ভ্রমণের প্রথম দিনে খুব ভোরে সুনামগঞ্জঘাট থেকে জাহাজ ছাড়বে। চারপাশে বিশাল জলরাশি আর দূর-দিগন্তের চমৎকার নৈসর্গিক শোভা দেখতে দেখতে সাত ঘণ্টার উদাসী নৌ-যাত্রা। সঙ্গে থাকবে ভাটি অঞ্চলের বাউলগান। পথে জাহাজ থামিয়ে অগভীর পানিতে আগ্রহীদের জন্য সাঁতারে ব্যবস্থা করা হবে। বিকেলে ফানুশ ওড়ানো। সন্ধ্যায় টেকেরঘাট পৌঁছে জাহাজেই রাতযাপন।

পরদিন সকালে এক ঘণ্টার ট্রেকিং করে বারেকের টিলা ও জাদুকাটা-নদী দর্শন। তারপর আবার জাহাজে চড়ে সাত ঘণ্টার নৌ ভ্রমণে সুনামগঞ্জে।

ভ্রমণের এই দুদিন সকালের নাশতা, দুপুর ও রাতের খাবারসহ রোজ দু-বেলা নাস্তার ব্যবস্থা নৌযানেই করা হবে।

সুনামগঞ্জ থেকে জাহাজে টাঙ্গুয়া ঘুরে আসার এই ভ্রম ণপ্যাকেজের খরচ মাথাপিছু ৬ হাজার ৫শ’ টাকা। পর্যটকরাচাইলেঢাকা থেকে সুনামগঞ্জযাওয়া-আসারগাড়িবাবাসটিকেটেরব্যবস'াওকরে দেওয়াহবে।

টাঙ্গুয়া ভ্রমণের বিস্তারিত তথ্য পাওয়া যাবে এই ঠিকানায়: www.facebook.com/ChhutiBD এ। বুকিংয়ের জন্য যোগাযোগ করতে পারেন +৮৮০১৭১০০৭৫৯৫৯ নম্বরে।