ফেইসবুকের নারী গ্রুপের মিলনমেলা

ফেসবুকভিত্তিক গ্রুপ 'ফেমিনা' নারীদের লাইফস্টাইল গ্রুপ। সম্প্রতি এই গ্রুপের মিলনমেলা অনুষ্ঠিত হয়ে গেল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2017, 12:43 PM
Updated : 26 April 2017, 12:43 PM

সাজসজ্জা, রান্নাবান্না, কেনাকাটা, স্বাস্থ্য বা জীবনচর্চার যে কোনো দিকের দৈনন্দিন অনুষঙ্গ নিয়ে আড্ডা-আলোচনার উন্মুক্ত প্লাটফর্ম এটি। এই গ্রুপের সব সদস্য নারী।

এই গ্রুপে যোগ দিয়ে প্রথমে নিজের পরিচয় দিয়ে, নিজের সম্পর্কে বলতে হয় গ্রুপের অন্য বন্ধুদের। এখানে নারীরা নিজের সৃজনশীলতা, কাজ, আগ্রহ সব বিষয়ে আড্ডা দেন। পারস্পরিক আনন্দ-বেদনা ভাগাভাগি করে নেন।

মোট কথা, নারীর জন্য অন্য নারীর কাঁধে কাঁধ মেলানোর প্রয়াস এই 'ফেমিনা' গ্রুপ।

রান্নার রেসিপি শেয়ার, প্রসাধন সামগ্রীর রিভিউ কিংবা ডায়েটের পরামর্শ- কী নিয়ে আলোচনা নেই! আবার কেউ বিপদে পড়েছেন তো অন্য সদস্যরা হাত বাড়িয়ে দেন তার সাহায্যে।

গ্রুপে আছে বিভিন্ন পেশার নারী সদস্য। চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, শিক্ষক, কর্পোরেট কর্মকর্তার সঙ্গে আছে গৃহকর্মে নিপুণা নারীও। আছে ব্যবসায়ী নারী সদস্য। তারা শেয়ার করেন তাদের ভাণ্ডার। গ্রুপেরই অনেকে আবার তার ক্রেতা। এভাবেই এই গ্রুপের নারী সদস্যরা একে অন্যের সহায়, আশ্রয়, বন্ধু।

ধানমণ্ডির রবীন্দ্র সরোবরে ফেমিনা'র সদস্যদের মিলনমেলায় ২২ বছরের তরুণীর সঙ্গে ৫৫ বছরের নারীর বন্ধুত্ব যেন বাঁধ ভাঙার প্রতীক হয়েই রইল।

গ্রুপের অ্যাডমিন, জিনাত জোয়ার্দার রিপা বলেন, “চেয়েছি, ফেমিনা যেন সকল নারীর আশ্রয় হয়, আনন্দ-বেদনার ভাগাভাগিতে। শুধু তাই নয়, সাজসজ্জা, রান্নাবান্না, কেনাকাটা, স্বাস্থ্য বা জীবনাচরণের যে কোনো দিকের দৈনন্দিন অনুষঙ্গ নিয়ে আড্ডা-আলোচনার উন্মুক্ত প্লাটফর্ম এটি।”