তারকা রেস্তোরাঁয় পহেলা বৈশাখ

পহেলা বৈশাখ উপলক্ষ্যে বিভিন্ন তারকা হোটেলগুলোর রেস্তোরাঁতে বাঙালি খাবারের আয়োজন করা হয়েছে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2017, 11:51 AM
Updated : 13 April 2017, 11:51 AM

হোটেল সারিনা: বাংলা নববর্ষ উপলক্ষ্যে ১৩ থেকে ২০ এপ্রিল পর্যন্ত এই হোটেলের ‘অমৃত’ রেস্তোরাঁয় আয়োজিত হবে বাঙালি খাদ্যোৎসব, চলবে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত। আর ১৩ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত লবিতে চলবে পিঠা উৎসব, সময় সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত।

বাঙালি খাদ্যোৎসবের বাফেটে উপভোগ করা যাবে পান্তা ভাত, ইলিশ ভাজা, চিংড়ির মালাইকারি, রূপচাঁদা, পাবদা, টাকি মাছের ভর্তা, আলু ভর্তা, বেগুন ভর্তা ইত্যাদি। আর পিঠা উৎসবে মিলবে ভাপা, পুলি, নারিকেল পুলি, দুধ চিতই, পাটিসাপটা ইত্যাদি পিঠা।

লা মেরিডিয়ান: ৯ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত বৈশাখী আয়োজন চলবে এখানে। হোটেলের রেস্তোরাঁগুলোতে থাকবে বিভিন্ন সেট মেন্যু, যার সর্বনিম্ন মূল্য ১ হাজার টাকা। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত এই আয়োজন উপভোগ করা যাবে।

লা মেরিডিয়ান ঢাকা’র ‘স্কাই বল রুমে’ অনুষ্ঠিত হবে বৈশাখী মেলা। সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই মেলায় বাঙালি রীতিতে বরণ করা হবে নতুন বছরকে। থাকবে জাদু প্রর্দশনী, মুখে আল্পনা আঁকা, বাউল গান, ভাগ্য গণনা, বায়োস্কোপ, ঝালমুড়ি ইত্যাদি। জনপ্রতি ১ হাজার ৪২৪ টাকায় এই উৎসবে যোগ দিতে পারবেন অতিথিরা।

পহেলা বৈশাখে দুপুর সাড়ে ১২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত জনপ্রতি ৩ হাজার টাকায় মিলবে ‘বৈশাখী বুফে লাঞ্চ’ আর সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত জনপ্রতি ৩ হাজার ৬শ’ টাকায় উপভোগ করতে পারবেন ‘বৈশাখী বুফে ডিনার’। যারা দুপুর কিংবা রাতের বাফেটে অংশগ্রহণ করবেন তারা বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবেন। সকল দামের সঙ্গে যোগ হবে ভ্যাট ও সার্ভিস চার্জ।

আমারি ঢাকা: ১৪ এপ্রিল আমারি ঢাকার ক্যাসকেড লাউঞ্জে থাকছে বিশেষ মেলার আয়োজন। বৈশাখী ঢাকঢোল, বায়োস্কোপ, চুড়িওয়ালা, জ্যোতিষী, বন্দুক দিয়ে বেলুন ফাটানো ইত্যাদি আয়োজন থাকবে মেলায়। আরও আছে ঝালমুড়ি, চানাচুর, ফুচকা, চটপটি, ডাবের পানি, লেবুর শরবত, আমের শরবত| সকালের নাস্তার বাফেটে থাকবে পান্তা ভাত, খিচুড়ি, চিংড়ি ভর্তা, খাসির মাংস ভূণা, ইলিশ ভাজা, দই-চিড়া ইত্যাদি|

দুপুরের বাফেটে থাকবে কাঁচাকলার ভর্তা, বেগুনভর্তা, টক দই সালাদ। স্যুপ হিসেবে মিলবে চিকেন এবং টমেটো সুরা| মূল কোর্সে থাকবে পান্তা ভাত, ইলিশ পোলাও, মুরগি দোপেঁয়াজা, ইলিশ ভাজা, সবজি, নিরামিষ এবং আরও অনেক কিছু|

রাতের খাবারে সালাদ ও অ্যাপেটাইজার, স্যুপ হিসেবে খাসির সুরুয়া আর মূল কোর্সে থাকবে ইলিশ ভাজা, রূপচাঁদা ও টমেটো ভূণা, মুরগির কোর্মা, হাঁস ভুনাসহ আরও অনেককিছু|

সকালের বাফেট ১ হাজার ৬শ’ টাকা, দুপুরের বাফেট ২ হাজার টাকা এবং রাতের বাফেট আড়াই হাজার টাকা। সঙ্গে যোগ হবে ভ্যাট ও সার্ভিস চার্জ।

ওয়েস্টিন: ১৪ এপ্রিল সকাল ৯টা থেকে ‘গ্র্যান্ড বলরুম’য়ে শুরু হবে বৈশাখী মেলা। থাকবে পুতুল নাচ, ঢাক-ঢোল, বায়োস্কোপ, মুখে আল্পনা আঁকা ইত্যাদি। মেলায় কোনো প্রবেশমুল্য নেই। মেলা প্রাঙ্গনেই চলবে রান্না-বান্না, আছে ইলিশ ভাজা, কই মাছের ভুনা, খিচুড়ি, বিভিন্ন পদের ভর্তা, রসগোল্লা ইত্যাদি।

একইদিনে সিজনাল টেস্টস রেস্তোরাঁয় থাছে দুপুর ও রাতের বাফেট। থাকবে ইলিশের বিভিন্ন পদ, ভর্তা, মিস্টি, পিঠা, মগজ ভুনা, খাসির চাপ, খিচুড়ি ইত্যাদি।

দুপুরের বাফেট সাড়ে ৪ হাজার টাকা আর রাতের বাফেট ৫ হাজার। ডেইলি ট্রিটস রেস্তোরাঁয় মিলবে চটপটি, ফুচকা, আইসললি, ডাবের পানি ইত্যাদি। আর স্প্ল্যাশ রেস্তোরাঁয় মিলবে হাঁস ভুনা, চিতই পিঠা, বেলের শরবত ইত্যাদি। ১ হাজার ৪৭৫ টাকা ও ১ হাজার ৮৫০ টাকায় মিলবে মিষ্টির বাক্স।