রেস্তোরাঁয় বাংলা নববর্ষ

গরম ভিড় এড়িয়ে নববর্ষ পালন করতে ঢুঁ মারতে পারেন শহরের বিভিন্ন রেস্তোরাঁয়।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2017, 10:53 AM
Updated : 13 April 2017, 10:53 AM

দেশব্যাপী চলছে নতুন বাংলা বছর ১৪২৪-কে বরণ করে নেওয়ার আয়োজন। তবে প্রচন্ড গরম আর যানজটের সঙ্গে লড়াই করে শরীরের অবস্থা যখন নাস্তানাবুদ, তখন পেটপূজো আর এসির হাওয়া খেতে যেনো রেস্তোরাঁই ভরসা। আর সুযোগটিকে কাজে লাগাতে রেস্তোরাঁগুলোও বিশেষ এই দিনটির জন্য তৈরি হচ্ছে।

 

চিলেকোঠা:

বনানীর এই রেস্তোরাঁয় অফার শুরু হবে ১৩ এপ্রিল থেকে। থাকছে দুপুরে ও রাতের ভিন্ন দু’টি প্লাটার। দুপুরের প্ল্যাটার চলবে সকাল সাড়ে ১১টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত। মিলবে ইলিশ পোলাও, রূপচাঁদা ফ্রাই, চিংড়ির মালাইকারি, কবুতর ভুনা, দেশি মুরগি ভুনা, চিংড়ি মাছের ভর্তা, ইলিশ মাছের ভর্তা, বেগুন ভাজা, চাল কুমড়া ভাজা, আমের আঁচার ও যত ইচ্ছা পান্তা ভাত। দুই জনের প্ল্যাটারের দাম ১ হাজার ২৪৫ টাকা আর চার জনের প্ল্যাটার ২ হাজার ৪৭৫ টাকা।

রাতের প্লাটার চলবে সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত। থাকবে চিকেন বিরিয়ানি, নান, তন্দুরি চিকেন, চিকেন হারিয়ালি কাবাব, মুরগির টিক্কা কাবাব, সবজি, চিকেন কড়াই, সস ও সালাদ। দুই জনের প্ল্যাটার সাড়ে ৮শ’ টাকা আর চার জনের প্ল্যাটার ১ হাজার ৬৯০ টাকা। এছাড়াও পহেলা বৈশাখের দিন সকাল থেকে থাকছে ফুচকা, আইসক্রিম, পুডিং, লালমোহন, জিলাপী, লাচ্ছি, কাঁচা আমের শরবতসহ বিভিন্ন ডিজাইনার ড্রিঙ্কস।

বিবিকিউ বাংলাদেশ:

দুইটি প্ল্যাটার, প্ল্যাটার ১-এ আছে অয়েস্টার ফ্রাইড রাইস, ডিম পোঁচ, তিন পিস জ্যামাইকান গ্রিল চিকেন, অনিয়ন রিং, সালাদ ও হানি মাস্টার্ড, টর্নেডো পটেটো ও মকটেইল। দাম ৫শ’ টাকা।

প্ল্যাটার ২-এ আছে দুইজনের জন্য অয়েস্টার ফ্রাইড রাইস ও ডিম পোঁচ, চার পিস গ্রিল চিকেন, চার পিস গার্লিক চিকেন, অনিয়ন রিং, সালাদ ও দুই গ্লাস মকটেইল। দাম ১ হাজার টাকা।

বুলস অ্যান্ড ব্যারেলস:

চারটি প্ল্যাটার আছে এই রেস্টুরেন্টে। ‘আনন্দভোজ’ প্ল্যাটারে আছে মাশরুম স্টেকের সঙ্গে ভাত ও সবজি, শ্রিম্প হট পট, পেপার রাইস এবং দুই বাটি ফিন্নি। দাম ২ হাজার টাকা।

‘বাঙালিয়ানা’ প্ল্যাটারে আছে পোলাও, গরুর মাংস, সর্ষে ইলিশ, বেগুন ভাজা এবং দুই বাটি ফিন্নি। দাম ১ হাজার ৪২৪ টাকা।

‘একক’ প্ল্যাটারে মিলবে কিং প্রন, কোয়ার্টার গ্রিল চিকেন, মিনি স্টেক ও সবজি, দুই বাটি ফিন্নি। দাম ১ হাজার টাকা।

‘উৎসব’ প্ল্যাটারে মিলবে চিকেন স্টেকের সঙ্গে ভাত ও সবজি এবং প্যান ফ্রাইড ডরি মাছ, ভাত ও সবজি এবং দুই বাটি ফিন্নি। দাম ১ হাজার ৪২৪ টাকা।

নান্দোজ:

১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত দুইটি প্ল্যটার মিলবে এখানে। ‘পেরি-টুইস্টার’ নামক প্ল্যাটারের দাম ৫শ’ টাকা। থাকবে ফ্লেইম গ্রিলড পেরি-পেরি চিকেন, পেরি স্প্রিঙ্কেল টুইস্টার ফ্রাই, জুসি চিকেন টেন্ডারস, চিকেন উইঙ্গস, স্পাইসি রাইস, সিজার সালাদ এবং আমের লাচ্ছি অথবা সিত্রা কিংবা যেকোনো কোমল পানীয়।

‘পেরি উৎসব’ প্ল্যাটারে আছে ফ্লেইম গ্রিলড বাটারফ্লাই চিকেন, চিকেন উইঙ্গস, পেরি-পেরি চিপস, স্পাইসি রাইস, সিজার সালাদ, তরমুজের সরবত অথবা কুলফি অথবা কোমল পানীয়। দাম ১ হাজার ২শ’ টাকা।

 

তাওয়া:

ভুনা খিচুড়ি, ইলিশ ভাজা, গরুর কালা ভুনা, বেগুন ভাজা, আলু ভর্তা, শুকনা মরিচ ভর্তা এবং জিরা পানি। প্ল্যাটারটির দাম সাড়ে ৬শ’ টাকা।

ক্যাফে এন্ত্রো:

১৩ এপ্রিল থেকে ২২ এপ্রিল পর্যন্ত এখানে মিলবে বিভিন্ন ধরনের ও দামের প্ল্যাটার। দুইটি বার্গার, অনিয়ন রিং, চিকেন উইঙ্গস, রেড ভেলভেট কেক আর দুই গ্লাস পানীয় মিলে প্ল্যাটারটির দাম ৮শ টাকা।

৫শ’ টাকার প্ল্যাটার আছে তিনটি। দুইটি টিবোন স্টেক, রাইস, সবজি রেড ভেলভেট কেক এবং পানীয়, এই প্ল্যাটারটির দাম ১ হাজার ৪শ’ টাকা। একটি পিৎজা চার বাটি পাস্তা আর চার গ্লাস পানীয়ের প্ল্যাটারটির দাম ১ হাজার ৩শ’ টাকা। এছাড়াও দেড় হাজার টাকার কাবুলি ১ হাজার টাকায় আর ১ হাজার ১শ’ টাকার খাবসা মিলবে ৮শ’ টাকা, প্রতিটির সঙ্গেই আরও দুটি সাইড ডিশ দেয়া হবে।