প্রেম রঙিন করতে

ভালোবাসায় ভাটা পড়েছে? অথবা একবারও তাকচ্ছেই না! তাহলে নিজেকে সাজিয়ে তুলুন পেয়ে যাবেন পাত্তা।

লাইফস্টাইল ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2015, 09:15 AM
Updated : 9 Nov 2015, 09:17 AM

ঠোঁটে গাঢ় শেইডের লিপস্টিক দিলে বা চোখে মাসকারা পরলে কি আপনাকে একটু বেশি আবেদনময়ী করে তুলতে পারে? জরিপ বলছে— হ্যাঁ, নিয়মিত সাজগোজ আপনার প্রেমজীবনে ইতিবাচক প্রভাব ফেলে।   

প্যারেইড ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, নিউ ইয়র্কের ফোর্ডহ্যাম ইউনিভার্সিটির সঙ্গে মিলে প্রসাধনী প্রস্তুতকারক প্রতিষ্ঠান রেভলন এই জরিপ করে। এই কার্যক্রমের জন্য নারীদেরকে দৈনিক রুটিনে যোগ করতে বলা হয় হালকা সাজগোজ এবং তাদের প্রেমজীবনে এর প্রভাব জানাতে বলা হয়।  

দৈনিক এই হালকা সাজসজ্জার মধ্যে ছিল আয়নার সামনে দাঁড়িয়ে নিজেই নিজের কদর করা, সুগন্ধি, লিপস্টিক ও চোখে মেইক-আপ ব্যবহার, মিন্ট বা চকলেট উপভোগ করা, লম্বা সময় নিয়ে ভালোভাবে গোসল করা এবং সবশেষে, হাসি মুখ।

ফলাফলে দেখা যায়, এক সপ্তাহের মধ্যে ৯৭ শতাংশ নারীই নিজের মধ্যে ইতিবাচক পরিবর্তন লক্ষ করেন। ৭১ শতাংশ জানিয়েছেন রোমান্সের চাহিদার কথা।  

পাশাপাশি ৭৭ শতাংশ নারী ঘরের বাইরে যাওয়ার বাড়তি আগ্রহ অনুভব করেছেন। আর ৭৪ শতাংশ নারীর বেড়েছে সৌন্দর্য দিয়ে পুরুষকে ঘায়েল করার প্রবণতা।

অংশগ্রহণকারীদের ৮৫ শতাংশ তাদের প্রতি অন্যদের প্রতিক্রিয়ায় ইতিবাচক পরিবর্তন লক্ষ করেছেন। ৬৫ শতাংশ নারী তাদের প্রেমিক কিংবা স্বামীর কাছ থেকে পেয়েছেন প্রশংসা।

বাস্তব জীবনের দম্পতিদের ভালোবাসা, সৌন্দর্য ও আত্মসম্মান নিয়ে আলোচনার মাধ্যমে দাম্পত্য জীবনের দুর্বলতা ও ঘনিষ্ঠতা তুলে ধরতে পুরষ্কারজয়ী চলচ্চিত্র নির্মাতা টাটিয়া পিলিয়েভাকে দিয়ে একটি স্বাল্পদৈর্ঘ্য ভিডিওচিত্র তৈরি করিয়েছে রেভলন।

সাধারণ সাজগোজ কীভাবে একজন নারীকে আত্নবিশ্বাসী এবং ভালোবাসার জন্য উন্মুক্ত করে তোলে সেটাও তুলে ধরা হয় এই ভিডিওতে।

ছবি: রয়টার্স।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক