বৃষ্টির দিনে অলঙ্কার

কাঠ ও পাটের গহনা এড়িয়ে চলাই ভালো।

লাইফস্টাইল ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2015, 10:53 AM
Updated : 3 August 2015, 12:17 PM

ভেজা মৌসুমে বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকে। যা আপনার গহনার ক্ষতি করতে পারে।

বিশেষজ্ঞদের মতে, এই সময় বেছে নেওয়া উচিৎ উজ্জ্বল রংয়ের প্লাস্টিকের গহনা। 

বর্ষার জন্য উপযুক্ত গহনা বেছে নেওয়া সম্পর্কে কয়েকটি পরামর্শ দিয়েছেন টিআই কুট্যুয়ার’য়ের জুয়েলারি ডিজাইনার এবং স্টাইলিস্ট তানিয়া এম কাঠুরিয়া।

* বর্ষাকালে অনেকেই গয়না এড়িয়ে চলেন। তবে এসময় উজ্জ্বল রংয়ের প্লাস্টিকের গয়না ব্যবহার করা যেতে পারে। বাজারে এধরনের প্লাস্টিকের গয়না মিলবে অসংখ্য।

* বর্ষাকালে বাড়তি গয়না ব্যবহার না করাই ভালো। হালকা গয়নাতেই মানায় বেশি। একটি উজ্জ্বল রংয়ের নেকলেস, একটি মোটা হাতের বালা বা একজোড়া লম্বা কানের দুলই আপনাকে সুন্দর এবং স্টাইলিস্ট করে তুলতে যথেষ্ট। হালকা এবং বাড়তি ঝামেলাহীন সহজে ব্যবহারযোগ্য গহনাই হবে ভালো সিদ্ধান্ত। 

ছবি: রয়টার্স।

*  লম্বা কানের দুল পরলে, ঘাড় খোলা রাখাই উত্তম। কিংবা গলায় একটি পাথরের নেকলেস পরতে পারেন। এর সঙ্গে মানানসই ছোট কানের দুল বা ইয়ার কাফ পরা যেতে পারে।

* বর্ষায় হাতে মোটা বালা পরা বুদ্ধিমানের কাজ হবে। কারণ একটাতেই হাতের বড় অংশ দখল করে রাখে এবং হাতে অন্য কিছু পরার প্রয়োজন হয় না। এছাড়াও হাতে কয়েকটি রংয়ের বড় ডায়ালের ঘড়ি কিংবা রঙিন বেল্টের ঘড়ি পরা যেতে পারে।  

* পানিরোধী না হলে, বর্ষাকালে ধাতব গয়না বা ধাতব বেল্টের ঘড়ি এড়িয়ে চলতে হবে। কাঠ ও পাটের তৈরি গহনাও এই ঋতুর জন্য উপযোগী নয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক