১১টি খাতে পুরষ্কার দিল বিটিইএ

পর্যটন শিল্প বিকাশে অবদান রাখার জন্য এই বিশেষ পুরষ্কার প্রদানের আয়োজন করা হয়।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2022, 06:07 AM
Updated : 6 Feb 2022, 06:07 AM

প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স অ্যাসোসিয়েশনের (বিটিইএ) দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এই অনুষ্ঠানে পর্যটন খাত বিকাশে বিশেষ অবদান রেখেছে এমন ১১টি বিভাগে ২৩ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ‘ন্যাশনাল ট্যুরিজম বিজনেস অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।

পুরষ্কার প্রাপ্তরা হলেন-

লাইফস্টাইল ট্যুরিজমে- অন্তর শোবিজ ও অপূর্ব ডটকম। ট্রান্সপোর্টে এমভি বে ওয়ান ও এমভি সান ওয়ে। আবাসনে জলতরঙ্গ রিসোর্ট ও  হিলভিউ হোটেল। ইনবাউন্ডে- চক্কর ট্যুরিজম বিডি ও হ্যামাক ট্যুরিজম বিডি। মিডিয়ায়- সাপ্তাহিক মেসেজ বাংলাদেশ ও বাংলাভিশন। ইন্টারন্যাশনাল এন্টারপ্রেনর আশরাফুল ইসলাম। প্রশিক্ষণে এনএইচটিটি ও প্রফেশনাল কুকিং অ্যাকাডেমি।

এছাড়া ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে কুয়াকাটা ট্যুরিজম মেনেজমেন্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, ভিন্ন জগত, এভারগ্রিন ট্যুরস, ফ্যান্টাসি কিংডম, এফসিটিসি, ট্রাভেল হাব লিমিটেড, প্যারেন্টস এভিয়েশন লিমিটেড এবং ব্যক্তি হিসেবে খলিলুর রহমান, ইঞ্জিনিয়ার ফেরদৌস খান, ইমরুল কায়েস লিওন পুরষ্কার অর্জন করেন।

গণমাধ্যমে পর্যটন শিল্পের সমস্যা ও সম্ভাবনাগুলো তুলে ধরে অবদান রাখায় মিডিয়া ক্যাটাগরিতে পুরষ্কার অর্জন করে বাংলাভিশন।

অনুষ্ঠানের প্রধান অতিথি পররাষ্ট্র মন্ত্রী আবুল কালাম আব্দুল মোমেন অসুস্থতার কারণে স্বশরীরে উপস্থিত থাকতে না পারলেও ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন।

‘গেস্ট অফ অনার’ হিসেবে উপস্থিত ছিলেন সিভিল অ্যাভিয়েশন অ্যান্ড ট্যুরিজম মিনিস্ট্রি স্ট্যান্ডি কমিটির সদস্য সাংসদ সৈয়দা রুবিনা আক্তার মিরা।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সদস্য এবং ট্রিয়াবের সভাপতি খবির উদ্দিন আহমেদ, টোয়াবের সিনিয়র সহ সভাপতি শিবলুল আজম কোরেশি।

এছাড়াও বিটিইএ’র চেয়ারম্যান শহিদুল ইসলাম সাগর, ভাইস চেয়ারম্যান জাহিদুর রহমান শাওন-সহ অন্যান্য পরিচালক ও সদস্যগন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান পরিচালনা করেন বিটিইএ’র পরিচালক অপারেশন কিশোর রায়হান ও শুভেচ্ছা বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান ও অনুষ্ঠানের আহ্বায়ক মাসুদুল হাসান জায়েদী।

ছড়িয়ে ছিটিয়ে থাকা পর্যটন সম্পৃক্ত প্রতিষ্ঠান ও ব্যক্তিদের একত্রিত করে দেশীয় পর্যটনকে আরও সমৃদ্ধ করতে দুই বছর আগে বিটিইএ যাত্রা শুরু করে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক