শুধু একজন ভালো মানুষ হতে চাই

আমি সিমরিন লুবাবা সিমরান, বয়স ৯। আমি বিএএফ শাহীন ইংলিশ মিডিয়াম স্কুলে তৃতীয় শ্রেণিতে পড়ি।

সিমরিন লুবাবা সিমরানবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2020, 05:01 AM
Updated : 28 July 2020, 05:20 AM

মিডিয়াতে আমার অনুপ্রেরণা হচ্ছেন অভিনেতা আব্দুল কাদের, তিনি আমার দাদা। আমার মিডিয়াতে আসার পেছনে বড় অবদান আমার দাদা-দাদির। তাদের জন্যই আজ এ পর্যন্ত আসতে পেরেছি।

সারা বিশ্বে এখন চলছে অদৃশ্য শক্তির বিরুদ্ধে টিকে থাকার লড়াই। আমরা যেন এ যুদ্ধে টিকে থেকে একটি সুন্দর পৃথিবী গড়ে তুলতে পারি। করোনাভাইরাস সংক্রমণের এসময়ে আমি বাসায় থাকছি এবং বাসার সদস্যদের নানা কাজে সাহায্য করছি।

মাঝে মধ্যে গরীব অসহায় মানুষদের খাবার দিয়ে সাহায্য করছি, পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রেখে শুটিং করছি। আমার কাজগুলো হচ্ছে রূপচাঁদা সয়াবিন তেল ও নেসলে। ছোট্ট একটা শর্ট ফিল্মে কাজ করছি। রাঁধুনি গুড়ো মশলা ও রাইস ব্র্যান্ডের ফটোশুটের কাজও করেছি।

অভিনেতা আব্দুল কাদেরের সঙ্গে সিমরান

আমার উল্লেখযোগ্য বিজ্ঞাপনগুলো হচ্ছে এলপি লিভার, বিপ্রপার্টি, ভিম লিকুইড, চপস্টিক নুডলস, স্যামসাং, বসুন্ধরা এলপি গ্যাস ও প্রাণ আরএফএল। ক্রিকেটার সাকিব আল হাসানের সঙ্গে লাইভ বয়ের বিজ্ঞাপন করেছি। এছাড়া আছে নাসির গ্লাস, ফার্ম ফ্রেশ মিল্ক, প্রাণ জেমস ও বেস্ট ইলেক্ট্রনিকস। আরও আছে ইয়েলো রাইস ব্যান্ডের ফটোশুট। অমিতাভ রেজা ভাইয়ের ‘রিকশা গার্ল’ ছবি শুটিংও কিছুটা করেছি।

বর্তমানে আমি একটা শর্ট ফিল্মে কাজ করছি। এটা আমার জন্য ভিন্ন এক অভিজ্ঞতা। এখানে আমি একজন গরীবের মেয়ের চরিত্রে অভিনয় করছি। এমন চরিত্রে আমি এই প্রথম। পার্কে ফুল বিক্রি করি, ছোটবেলায় বাবা-মা দুজনই মারা যায়। গল্পের শেষে যে মেয়েটার কাছে আমি ফুল বিক্রি করি তাকে বলি, ‘আফা আপনে একটু দেকবেন আমার মা-বাবারে ফেইসবুকে পাওয়া যায় কিনা!’ শুটিং-এ আমার কান্না দেখে সবাই কেঁদেছিল।

আমি বড় হয়ে চিকিৎসক হতে চাই এবং গরিব-দুঃখীদের বিনামূল্যে সেবা করতে চাই। আমি একজন ভালো মানুষ হয়ে মানুষের মন জয় করতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন বড় হয়ে একজন ভালো মানুষ হতে পারি। আল্লাহ যেন আমাকে সঠিক দিক নির্দেশনা দেয় এই কামনা করি।

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনী, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি, সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও। ঠিকানা kidz@bdnews24.com। সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!