অভিনয় দিয়ে সুন্দর পৃথিবী গড়তে চাই

আমি ইসরাত জাহান অতিথি, বয়স ১০। পি.বি মডার্ন স্কুলে পঞ্চম শ্রেণিতে পড়ছি। আমার মা মাহারুন্নেসা মনি গৃহিণী ও বাবা আজমল হোসেন ভূঁইয়া একজন প্রকৌশলী।

ইসরাত জাহান অতিথিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2020, 03:50 PM
Updated : 14 July 2020, 03:50 PM

আমি বাবা-মায়ের ছোট সন্তান। আমার দুজন বড় বোন রয়েছেন। মিডিয়াতে আমার শুরু হয়েছিল ‘হাফ স্টপ ডাউন’ নামে একটি চলচ্চিত্র প্রযোজনা সংস্থার মাধ্যমে। অমিতাভ রেজা স্যার পরিচালিত ‘ভিম বাংলাদেশ’ আমার প্রথম বাণিজ্যিকভাবে করা কাজ, তখন আমার বয়স ছিল ৯।

আমার যতটুকু অর্জন তাতে বড় ভূমিকা পালন করেছেন আমার মা। মা বুঝতে পেরেছিলেন আমি এ ধরনের কাজ করতে আগ্রহী। তাই তিনি আমার চেষ্টায় সহায়তা করেছেন। আমি ক্যামেরার সামনে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। সহ-অভিনেতা ও সিনিয়র অভিনেতাদের কাছ থেকে নতুন কিছু শিখার চেষ্টা করি যাতে সেগুলো আমার জন্য সবকিছু সহজ করে তোলে।

বিপাশা হায়াতের সঙ্গে অতিথি

অমিতাভ রেজা, শিহাব শাহিন, আবু হায়াত মাহমুদ, কাজী ইলিয়াস কল্লোল, বিপাশা হায়াত, জয়া আহসান, জাহিদ হাসান, দিলারা জামান ও মোশাররফ করিমের সঙ্গে আমি অভিনয় করেছি। আমি নাচও পছন্দ করি এবং যখন ছোট ছিলাম তখন থেকেই এটি আমার শখ। ‘অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের’ জন্য নির্মিত টিভিসিতে কাজ করার মাধ্যমে আমি প্রথম আলোচনায় আসি। এ কাজটি আমার জন্য অনেক কঠিন ছিল। অভিনয়ের ওই দিনটিতে আমাকে একাধিকবার শট করতে হয়েছিল এবং প্রচুর কুকিজ খেতে হয়েছিল।

কিন্তু আমি একটুও অভিযোগ করিনি। আমি বিভিন্ন সংস্থা ও ব্র্যান্ডের টিভিসিতেও কাজ করেছি, যেমন গ্রি বাংলাদেশ এসি, স্পিড এনার্জি ড্রিঙ্ক, কোকোলা মজার ক্রিম বিস্কুট (কাজী ইলিয়াস কল্লোল স্যার পরিচালিত), ইস্পাহানি বিস্কুট, নেরোলাক পেইন্ট, মার্কস মিল্ক, ফান এবং জয়, ম্যাগি, বাবুল্যান্ড, এসএসজি সুপারস্টার লাইট, চপস্টিক্স, হোটেল ট্রপিকাল ডেইজি, টুয়েলভ ক্লথিং, হরলিক্স ওভিসি এবং একটি খুব সুপরিচিত টিভিসি ইউনিসেফের করোনাভাইরাস প্রতিরোধ। আমি বিভিন্ন ব্র্যান্ড ও সংস্থার ফটো শুটেও কাজ করেছি। যেমন নবারুপা, কিডস ফ্যাশন হাউস, প্রাণ আরএফএল ও প্রাণ পটেটো ক্র্যাকার।

জাহিদ হাসান ও অন্যান্য সহ-শিল্পীদের সঙ্গে অতিথি

সর্বশেষ আমি অভিনয় করেছি এমন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও নাটকগুলো হলো: ফ্রেন্ডশিপ ডে (বাই জাস্ট স্টোরিস), হানিফ পালোওয়ান স্যারের ‘অমি একজন ভদ্রোলোক’, আবু হায়াত মাহমুদ স্যারের ‘শেকল ভাঙ্গার দিনে’, ‘প্রিয় প্রতিবেশী’ রচনায় আবু হায়াত মাহমুদ স্যার। এছাড়া ‘১৪ অগাস্ট’ নামে একটি ওয়েবসারিতেও কাজ করেছি, এটা শিহাব সাহিন স্যারের বানানো।

সম্প্রতি আমি দুটি নতুন নাটকে কাজ করেছি যেগুলো এবারের ঈদে প্রচারিত হওয়ার কথা রয়েছে। ‘ডার্লিং পয়েন্ট’ পরিচালক মুজিবুল হক খোকন ও ‘সোনালি রদ্দুর’ পরিচালক জুয়েল শরীফ। এটি বিটিভিতে প্রচারিত হবে এই ঈদে।

মহামারীর দিনগুলোতে বাসায়ই আছি। মাঝে মাঝে মন অনেক খারাপ হয়ে যায়। স্কুলে যেতে পারছি না, বাইরে যেতে পারছি না। কিন্তু পরিবারের সঙ্গে অনেক ভালো সময় কাটাচ্ছি। অবসর সময়ে ড্রয়িং করছি, নাচের প্র্যাকটিস করছি। আর হ্যাঁ, এই করোনাকালে ছবি এঁকে ইউনিসেফ বাংলাদেশের ‘সুপারস্টার’ অ্যাচিভ করেছি। এটা এ দুঃসময়ে আমার বড় পাওয়া।

আমি জানি আমার কেবল শুরু। সামনে একটি দীর্ঘ পথ আমাকে যেতে হবে। আরও অনেক কিছু শেখার রয়েছে। বিশ্বাস করি একদিন বাবা-মা এবং বোনদের সাহায্যে স্বপ্নপূরণ করতে পারবো। অভিনয় দিয়ে একদিন গড়বো সুন্দর এক পৃথিবী।

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনী, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি, সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও। ঠিকানা kidz@bdnews24.com। সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!