কবিগুরুর কাছে খোলা চিঠি

শুভ জন্মদিন কবিগুরু! কেমন আছো কবিগুরু? আশা করি ভালোই আছো।

অনাবিল রোদ্দুরঅনাবিল রোদ্দুর
Published : 7 May 2020, 05:02 PM
Updated : 7 May 2020, 05:14 PM

তোমার কত গান শুনেছি, গল্প পড়েছি, ছড়া-কবিতা পড়েছি এবং আরো অনেক কিছু পড়েছি। আচ্ছা, তুমি কি শান্তি নিকেতন স্কুলে পড়াতে? তুমি কি একবার নোবেল পুরস্কার পেয়েছিলে তোমার ‘গীতাঞ্জলি’ কাব্যগ্রন্থের জন্য?

আমি তোমার ‘সহজ পাঠ’ বইটি পড়েছি, ‘জ্যোতিষ-শাস্ত্র’, ‘এক ছিল বাঘ’, ‘ভুলুরাম শর্মা’, ‘তালগাছ’ ছাড়াও আরো ছড়া-কবিতা পড়েছি। কিছুদিন আগে আমি তোমার ‘এসো শ্যামল সুন্দর’ গানটি গেয়েছিলাম। তুমি আমাদের জাতীয় সঙ্গীত লিখেছো। সেই জাতীয় সঙ্গীত আমরাই স্কুলে গাই। তোমার লেখা গান-ছড়া-কবিতাও স্কুলের সমাবেশে হয়।

অনাবিল রোদ্দুরের আঁকা রবীন্দ্রনাথ ঠাকুর

তোমার জন্মদিন আমরা স্কুলে পালন করি। তোমার ছড়া-কবিতা-গল্প সবকিছুর মধ্যেই একটা অন্যরকম মজা লুকিয়ে আছে। তোমার ‘জ্যোতিষ শাস্ত্র’ কবিতাটা খুব মজার। আমার নাম রোদ্দুর। আমি নালন্দা উচ্চ বিদ্যালয়ে পড়ি। স্কুলে তোমার গান গেয়ে, ছড়া আবৃত্তি করে তোমার জন্মদিন পালন করি।

করোনাভাইরাসের কারণে আমরা ঘরে বসে আছি। তোমার গান শুনছি, ছড়া-কবিতা পড়ছি। তোমার গান আমাদের মন ভালো রাখছে আর তোমার ছড়া-কবিতা আমাদের আনন্দ দিচ্ছে। যেখানেই থাকো ভালো থেকো।

ইতি

রোদ্দুর

লেখক পরিচিতি: শিক্ষার্থী, তৃতীয় শ্রেণি, নালন্দা উচ্চ বিদ্যালয়

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনী, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি,সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও। ঠিকানা  kidz@bdnews24.com। সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!