সখীপুরে ‘আর্ত সারথি পাঠাগার’ এর স্যানিটাইজার বিতরণ

টাঙ্গাইলের সখীপুরে শ্রমজীবী মানুষের মাঝে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে শিশু-কিশোর-তরুণদের পাঠাগারকেন্দ্রিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘আর্ত সারথি’।

কিডস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2020, 05:01 PM
Updated : 25 March 2020, 05:01 PM

মঙ্গলবার দিনব্যাপী সখীপুরের বিভিন্ন এলাকায় মুদি দোকানদার, ভ্যান-রিকশা শ্রমিক, অটো শ্রমিক ও বিভিন্ন শ্রমজীবীদের মাঝে এ কার্যক্রম চলে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান ‘আর্ত সারথি’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কৃষ্ণ কুমার কর্মকার।

তিনি জানান, সখীপুরের জনসাধারণকে করোনাভাইরাস প্রতিরোধে ও স্বাস্থ্যসম্মতভাবে নিরাপদ থাকার আহ্বান জানিয়েছি। সংগঠনের পক্ষ থেকে প্রায় এক হাজার শ্রমজীবীকে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছি।

এতে উপস্থিত ছিলেন ‘আর্ত সারথি’র অর্থ সম্পাদক স্বপন রায়, সহ সম্পাদক হীরালাল বর্মন হিমু, সদস্য বিকাশ কর্মকার, ফেরদৌস আহমেদ শুভ, আনন্দ রবিদাস, শান্ত রবিদাস ও শামীম আহমেদ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘আর্ত সারথি’ দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে বিপন্ন মানুষের পাশে দাঁড়াচ্ছে। গরীব মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখার খরচ চালানো সংগঠনটির নিয়মিত কাজ। বইপড়া ও বিজ্ঞানমনস্কতার আন্দোলনের মধ্য দিয়ে আলোকিত সমাজ গড়াই ‘আর্ত সারথি’র মূল  লক্ষ্য ও উদ্দেশ্য। সেভাবেই কাজ করে যাচ্ছে সংগঠনটি। ‘আর্ত সারথি’র তহবিলের উৎস হলো এর সদস্য ও ফেইসবুকের শুভাকাঙ্ক্ষীদের দেওয়া সহায়তা।

কৃষ্ণ কুমার কর্মকার আরও জানান, শিক্ষাবঞ্চিত শিশুদের জন্য ‘আর্ত সারথি মানবিক পাঠশালা’ প্রতিষ্ঠার কাজ এগিয়ে চলছে। গণ-অর্থায়নে এ স্কুলটি তৈরিতে সবার সহযোগিতা চেয়েছেন তিনি। যোগাযোগ: ‘আর্ত সারথি’, ফোন ০১৭২৪৪৫৩৫৫৭

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনী, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি,সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও। ঠিকানা kidz@bdnews24.com। সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!