করোনা প্রতিরোধে সুরক্ষা সামগ্রী বানাচ্ছে শিশু-কিশোররা

করোনাভাইরাস প্রতিরোধে সুরক্ষা সামগ্রী তৈরি ও বিতরণ করছে রাজধানীর নাখালপাড়ার ‘শহীদ বুদ্ধিজীবী স্মৃতি পাঠাগার’ ও কড়াইলের ‘শহীদ রুমী স্মৃতি পাঠাগার’ এর শিশু-কিশোররা।

কিডস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2020, 02:43 PM
Updated : 25 March 2020, 02:43 PM

এসব সামগ্রীর মধ্যে হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও মাস্ক রয়েছে বলে বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান ‘শহীদ বুদ্ধিজীবী স্মৃতি পাঠাগার’ এর সভাপতি আলী মো. আবু নাঈম।

তিনি জানান, ঢাকার কড়াইল বস্তি (বনানী), নাখালপাড়া (তেজগাঁও), বিএনপি বাজার বস্তি (আগারগাঁও), কল্যাণপুর বাজার, খুলনার পাটকল শ্রমিক, সিলেটের চা-শ্রমিক ও যশোরের নওয়াপাড়া শ্রমিকদের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হচ্ছে। মানবিক এ উদ্যোগটি নিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রাক্তন সদস্যরা।

মঙ্গলবার দিনব্যাপী নাখালপাড়ার ‘শহীদ বুদ্ধিজীবী স্মৃতি পাঠাগার’ কক্ষে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে বোতলজাত করা হয়।

পাঠাগার দুটির সদস্যদের সঙ্গে একাজে অংশ নিয়েছেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রাক্তন নেতা আশরাফুল হক মুকুল, মন্তাজ উদ্দিন, গোলাম রাব্বানী, সুলতানা আক্তার রুবী ও সাদরুল হাসান রিপন।

অন্যদিকে বুধবার বিকেলে কড়াইল বস্তির ৫০০ পরিবারের মধ্যে সাবান, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে ‘শহীদ রুমী স্মৃতি পাঠাগার’। এ কাজের তত্ত্বাবধান করেন পাঠাগারের সভাপতি রাফসানুল আফসান সাজ্জাদ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৃহস্পতিবার নাখালপাড়ায় গরিব পরিবারগুলোর মধ্যে সুরক্ষা সামগ্রী বিতরণ করবে ‘শহীদ বুদ্ধিজীবী স্মৃতি পাঠাগার’। এছাড়া আজ থেকে পাঠাগারটির কক্ষে তরল হ্যান্ডওয়াশ সাবান তৈরি করা হবে, যা পাঠাগারটির সভাপতি আলী মো. আবু নাঈমের তত্ত্বাবধানে তেজগাঁও এলাকায় বিতরণ করা হবে।

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনী, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি,সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও। ঠিকানা kidz@bdnews24.com। সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!