মেলায় সাদিকা রুমনের বই ‘রংয়ের দেশে পত্রলেখা’

বই: রংয়ের দেশে পত্রলেখা, লেখক: সাদিকা রুমন, প্রচ্ছদ ও অলংকরণ: আল নোমান, প্রকাশক: চন্দ্রবিন্দু, স্টল নাম্বার: ৬০৭, মূল্য: ২৫০ টাকা

কিডস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2020, 06:51 PM
Updated : 27 Feb 2020, 07:17 PM

সকাল থেকে খুব বৃষ্টি হচ্ছে। মা ঘুমাচ্ছে। বাবা ঘরে নেই। পত্রলেখার কিছুতেই ঘুম আসছে না। তাই ও বসে আঁকিবুঁকি করছে। খুব মন দিয়ে ও একটা প্রজাপতি আঁকা শেষ করলো। কিন্তু ঝামেলা বাঁধল রং করতে গিয়ে। রঙের বাক্সটা খুলতেই দেখে রং ফুরিয়ে গেছে। কী করবে এখন? এই বৃষ্টির মধ্যে তো আর মা বাইরে গিয়ে রং এনে দিতে পারবে না। বাবা আসতেও অনেক দেরি। তাহলে?

বাকিটুকু জানতে পড়তে হবে বই ‘রংয়ের দেশে পত্রলেখা’।

বইটি সম্পর্কে লেখক সাদিকা রুমন বলেন, “আমার কাছে জগতের আশ্চর্যতম বিষয়গুলোর একটি হচ্ছে রংধনু। যদিও আঁকতে জানি না, তবু রং আমাকে সীমাহীন আনন্দ দেয়। ছানাদের জন্য লিখতে গেলেও তাল তাল রং ঢেলে দেয়ার পায়তারা করতে থাকি। যা কিছু লিখেছি তার মধ্যে এই গল্পটা সব থেকে বেশি রংধারী। তাই প্রিয়ও ভীষণ। কল্পনা থেকে ছুটে কাগজের বইয়ে ঠাঁই নিয়ে নিল অবশেষে।”

লেখক পরিচিতি: সাদিকা রুমন পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। গবেষণা করেছেন আদিবাসী বিষয়ে। কবিতা লেখার পাশাপাশি লিখেন শিশুদের জন্যও। তার লেখা আরও কিছু বই ‘স্বপ্নের কাচঘরে ঘুমন্ত জংশন’, ‘ফুলমনি’ ও ‘ফাংসাং’।

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনী, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি,সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও। ঠিকানা kidz@bdnews24.com। সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!