ছবি আঁকা শেখাতে মেলায় সোহাগ পারভেজের বই

বই: চিত্রকলার প্রথম পাঠ, লেখক: সোহাগ পারভেজ, প্রকাশক: জলছবি প্রকাশনী, স্টল নাম্বার: ৭০০, মূল্য: ৫৫০ টাকা

কিডস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2020, 04:51 AM
Updated : 9 Feb 2020, 05:09 AM

ছবি আঁকা শেখার কোনো বয়স নেই। বাংলাদেশে ছবি আঁকা শেখাতে নানা প্রতিষ্ঠান-সংগঠন থাকলেও এ বিষয়ে বই অপ্রতুল। সেই সংকট মেটাতে এবারের বইমেলায় চিত্রশিল্পী সোহাগ পারভেজ লিখেছেন ‘চিত্রকলার প্রথম পাঠ’।

বইটি বিষয়ে সোহাগ পারভেজ বলেন, “চিত্রকলা শেখার বিষয়ে এটিই বাংলাদেশে প্রথম বই, এর আগে কেউ এ বিষয়ে লিখেনি। বইটা নতুনদের জন্য। শিশু-কিশোররা এই বই থেকে জলরঙ ও পেন্সিল স্কেচ শিখতে পারবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ে যারা 'চারুকলায়' ভর্তি হতে চান তাদের জন্যও এই বইটা প্রয়োজনীয়।”

তিনি জানান, বইটিতে খুব সহজ পদ্ধতিতে দেখানো হয়েছে কিভাবে ড্রইং করবেন, কিভাবে পেন্সিল স্কেচ করবেন, কিভাবে পেন স্কেচ করবেন এবং কিভাবে জলরঙ করবেন।

চিত্রশিল্পী সোহাগ পারভেজ বই প্রচ্ছদ করেছেন প্রায় ৩ হাজারের বেশি। দেশে ও বিদেশে গ্রুপ প্রদর্শনী করেছেন প্রায় ৭৫টি। একক প্রদর্শনী করেছেন ৭টি। আর্ট ক্যাম্প করেছেন ৪৫টির বেশি।

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনী, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি,সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও। ঠিকানা kidz@bdnews24.com । সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!