‘ঘোড়ার ডিম’ নিয়ে মেলায় নিশাত সুলতানা

ঘোড়ার কি সত্যি ডিম হয়! হতেও পারে, কখনও দেখোনি তো! তাহলে তোমার জন্যই এবারের বইমেলায় ‘পাড়ল ঘোড়া ডিম’ নিয়ে এলেন শিশুসাহিত্যিক নিশাত সুলতানা। তার আরেকটা বই হলো ‘গল্প চাই গল্প?’।

কিডস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2020, 04:51 AM
Updated : 4 Feb 2020, 04:51 AM

বই: পাড়ল ঘোড়া ডিম, ধরন: ছোটগল্প, লেখক: নিশাত সুলতানা, প্রকাশক: পঙ্খিরাজ, স্টল নম্বর: ৭৪৯-৭৫০, মূল্য: ১০০ টাকা

এক যে ছিল ঘোড়া। হঠাৎ সে একদিন পাড়লো এক ডিম। ইয়া বড় ডিম। ঘোড়া তো ডিমে তা দিতে জানে না! তাই বলে কী আর ডিম ফুটে ছানা বেরোবে না? একটা উপায় তো বের করতেই হবে! ঘোড়ার পাশে আছে বনের সবাই। বইটি প্রকাশিত হয়েছে ‘পঙ্খিরাজ’ প্রকাশন থেকে। আরো মজার ব্যাপার হলো, গল্পটিতে কোনো যুক্ত অক্ষরের ব্যবহার নেই। বইটি পাওয়া যাবে অমর একুশে বইমেলায় শিশুচত্বরে পঙ্খিরাজ প্রকাশনের স্টলে।

বই: গল্প চাই গল্প?, ধরন: ছোটগল্প সংকলন, লেখক: নিশাত সুলতানা, প্রকাশক: সময় প্রকাশন, প্যাভিলিয়ন নম্বর: ২৭, মূল্য: ১০০ টাকা

‘গল্প চাই গল্প’ বইটি শিশুসাহিত্যিক নিশাত সুলতানার নতুন ও পুরনো ৭টি গল্পের সংকলন। এই বইয়ের গল্পগুলোতে শিশুরা খুঁজে পাবে নির্মল আনন্দ। বনের পশুপাখি আর প্রকৃতির মাঝে নিজেকে হারিয়ে ফেলে শিশুরা শিখবে বন্ধুত্বের গৌরবগাঁথা আর শান্তিপূর্ণ সহাবস্থানের কথা। বইটি প্রকাশিত হয়েছে ‘সময় প্রকাশন’ থেকে।

লেখক পরিচিতি: নিশাত সুলতানা পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে। কাজ করেন একটি উন্নয়ন সংস্থায়। তার লেখা আরও কিছু বই- ’নিপুর রঙিন একদিন’, ’পুটুর বদলে যাওয়া’ ও ’সবার বন্ধু পিকু’। শিশুসাহিত্যে অবদানের জন্য নিশাত সুলতানা পেয়েছেন ইউনিসেফ মীনা মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৮ ও ২০১৯

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনী, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি,সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও। ঠিকানা kidz@bdnews24.com । সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!