মেলায় শিশুদের জন্য শারমিন শামসের দুটো বই

এবছর একুশে বইমেলায় শিশুদের জন্য শারমিন শামসের দুটো বই এসেছে।

কিডস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2019, 09:19 AM
Updated : 12 Feb 2019, 09:19 AM

বই দুটো হলো ‘হাতির ছানা বুকুসের জন্মদিনের পার্টি’ এবং ‘টুলটুল আর ম্যাঁও ছানাদের গপ্পো’। রঙ বেরঙের ছবিতে ভরা বই দুটো প্রকাশ করেছে ‘শৈশব প্রকাশ’।

‘টুলটুল আর ম্যাঁওছানাদের গপ্পো’ একটি ভিন্নধর্মী গল্প। শিশুর মনে প্রাণিদের প্রতি ভালবাসা আর দায়িত্ববোধ গড়ে দেবার গল্প এটি। ছোট্ট টুলটুল মায়ের সাথে স্কুলে যাবার পথে একটি মা বিড়াল ও তার তিনটি ছানাকে অসহায় অবস্থায় খুঁজে পায়। এরপর সে বাবা মায়ের সাহায্যে বিড়াল ও তার ছানাদের উদ্ধার করে, বাসায় আশ্রয় দেয়, যত্ন করে এবং পরে তাদের জন্য অভিভাবক খুঁজে বের করে দত্তক দেয়।  পুরো গল্পজুড়ে শিশুর মনের ভেতরের মানবিক বোধ জাগিয়ে তোলা এবং প্রাণিদের প্রতি দায়িত্বশীল হবার অনুপ্রেরণা রয়েছে।

‘হাতির ছানা বুকুসের জন্মদিনের পার্টি’ বইটি বুকুস নামের হাতিছানার পাঁচ বছরের জন্মদিনের গল্প। কিভাবে সে তার বন্ধুদের সাথে মজাদার একটি দিন উদযাপন করে, তারই কাহিনি। বইটির প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন চিত্রশিল্পী রজত।

বই দুটো পাওয়া যাবে বইমেলায় ‘শৈশব প্রকাশ’ এর স্টলে, শিশুচত্বরে স্টল নম্বর ৭১৫।  বইয়ের মূল্য ১৬০ টাকা।

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনী, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি, সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও। ঠিকানা kidz@bdnews24.com। সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!