মেয়রের প্রশ্নের উত্তর দিয়ে পুরস্কার পেলো ৭ শিক্ষার্থী

বক্তব্য দিতে মঞ্চে উঠে দাঁড়ালেন মেয়র, শুরুতেই শিক্ষার্থীদের উদ্দেশ্যে বললেন- ‘বঙ্গবন্ধু কোন দিন কোথায় দাঁড়িয়ে স্বাধীনতার ডাক দিয়েছিলেন? সঠিক উত্তর দিতে পারলে পুরস্কার আছে।’

কিডস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2018, 10:31 AM
Updated : 14 Oct 2018, 10:32 AM

দর্শকসারিথেকে দৌড়ে মঞ্চে উঠে এলো তিন শিক্ষার্থী, প্রথমজনই দিলো সঠিক উত্তর। মেয়র খুশি হয়ে তাদের পুরস্কার দিলেন।

মেয়রআরও দুটি প্রশ্ন করলেন। একটি ছিল ‘শুদ্ধ করে জাতীয় চার নেতার নাম বলতে হবে’, শেষ প্রশ্নছিল ‘১৯৭৫ সালের ১৫ অগাস্ট বঙ্গবন্ধুসহ যারা শাহাদতবরণ করেন, তাদের মধ্যে বঙ্গবন্ধুরস্ত্রীসহ চারজনের নাম বলতে হবে।’

শনিবাররাজশাহী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন করেন রাজশাহী সিটিকর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সেখানেই এসব প্রশ্নের সঠিক উত্তর দেওয়া সাতজনশিক্ষার্থীকে পুরস্কার দেন তিনি।

পুরস্কারপাওয়া সাতজন শিক্ষার্থী হচ্ছে বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ঈশিতা চৌধুরী, সপ্তম শ্রেণিরআনিকা মুস্তারিন, নূরে আফসানা ও নবম শ্রেণির ছাত্রী আতিয়া সুলতানা, সিরাজুম মুনিরা,এম জেড মম, সাদিয়া হক। পুরস্কার হিসেবে তাদের নগদ অর্থ দেওয়াহয়।

জেলাপ্রশাসক এস এম আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয়কমিশনার মো. আমিনুল ইসলাম।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসকনজরুল ইসালাম এবং সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান।

মো. ইকবাল হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  “জাতীয় চার নেতার অন্যতম নেতা এইচএম কামারুজ্জামান এর শহর রাজশাহী। তিনি ছিলেনবঙ্গবন্ধুর সবচেয়ে কাছের সহচরদের একজন। তাঁর শহরেবঙ্গবন্ধুকে নিয়ে কাজ করা সত্যি অনেক আনন্দের।”

তিনি আরও বলেন, “বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও সঠিক ইতিহাস সম্পর্কে জানানোর একটা দায়বদ্ধতা থেকে রাজশাহীরসম্মানিত জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের এই পরিকল্পনা গ্রহণ করেন। আর এর অংশ হতে পেরে আমরা সত্যিকার অর্থেগর্বিত ও আনন্দিত। আশা করিবাংলাদেশের প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে এরকম উদাহরণ তৈরি হবে।”

কিডস পাতায় বড়দের সঙ্গে শিশু-কিশোররাও লিখতে পারো। নিজের লেখা ছড়া-কবিতা, ছোটগল্প, ভ্রমণকাহিনী, মজার অভিজ্ঞতা, আঁকা ছবি, সম্প্রতি পড়া কোনো বই, বিজ্ঞান, চলচ্চিত্র, খেলাধুলা ও নিজ স্কুল-কলেজের সাংস্কৃতিক খবর যতো ইচ্ছে পাঠাও। ঠিকানা kidz@bdnews24.com। সঙ্গে নিজের নাম-ঠিকানা ও ছবি দিতে ভুলো না!
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক