জিতু ও তান্ত্রিক

হঠাৎ যদি দেখো ব্যাগের ভিতরে একটা ভূত তাহলে কেমন দশা হবে বলো দেখি?

মাকসুদা আজীজবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2017, 08:23 AM
Updated : 14 Feb 2017, 08:23 AM

বইয়ের নাম: জিতু আর তান্ত্রিক ১ ও ২

লেখকের নাম: হাজ্জাজ বিন ইউসুফ, আসিফু

প্রকাশ কাল (অমর একুশে বইমেলা ২০১৭)

দাম: ৫০+৫০= দুইটি বইয়ের দাম মোট ১০০ টাকা

প্রকাশক: ঢাকা কমিক্স

ছেলেটির নাম জিতু। স্কুলে পড়ে। স্কুলে পড়ুয়াদের সাথে যেমনটা হয় আর কি, বড় একটা ব্যাগ থাকে, ব্যাগ ভর্তি বই খাতা থাকে। কিন্তু জিতু একদিন বুঝতে পারলো ওর ব্যাগে শুধু বই খাতা থাকে না সেখানে একটা ভূতও থাকে। কীভাবে যেন কোথা থেকে ব্যাগে একটা আস্ত ভূত চলে এসেছে!

জিতু বেশ সহসী ছেলে। ভূত দেখে সে মোটেই ভয় পায় না। উল্টা সাহস করে ভূতের বিষয় খোঁজ-খবর শুরু করে। আর এভাবে ভূত আর জিতু বেশ বন্ধু হয়ে যায়। ভূতকে কেউ দেখতে পায় না কিন্তু জিতু ঠিকই পায়। ভূত আর জিতু মিলে বেশ মজার একটা জীবন কাটিয়ে দিতে পারত কিন্তু সেটা আর হলো না।

ভূত কি আর সাধারণ মানুষ যে সাধারণ জীবন যাপন করবে? মানুষের যেমন শত্রু থাকে ভূতেদেরও থাকে। আর সেই শত্রুও ভূতেদের মতোই ভয়ানক হয়। জিতুর এই ভূতেরও একজন শত্রু আছে। সেই শত্রুও বসে থাকার লোক না। শত্রু তাই ভাড়া করেছে এক ভয়ানক তান্ত্রিক। তান্ত্রিক তার শক্তি বুদ্ধি সব নিয়ে ঝাঁপিয়ে পরেছে জিতু আর তার ভূতের উপর।

এখন জিতু কি আর বসে থাকবে নাকি? ওর তার বন্ধু ভূতকে বাঁচাতে হবে না? এই অসম যুদ্ধের টান টান উত্তেজনা নিয়ে বই জিতু ও তান্ত্রিক ১ ও ২। দেখা যাক শেষ পর্যন্ত কে জিতে জিতু নাকি তান্ত্রিক