ম্যাজিক: কাঠি গেলো কোথায়?

আজ আমরা যে জাদুটা শিখবো সেটা খুব সরল কিন্তু খুবই আকর্ষণীয়। প্রথমে দেখা যাবে জাদুকরের হাতে একটা ছোট কাঠি। এরপর জাদুকর হাতটা একটা ঝারা দিবে আর কাঠি কই যেন হারিয়ে যাবে। কেউ কেউ অবাক হবে আর কেউ কেউ সন্দেহ করবে জাদুকর বুঝি কাঠিটা কোথাও ছুঁড়ে ফেলেছে। কিন্তু না। সবাইকে অবাক করে আবার হাতে একটা ঝারা দিয়ে জাদুকর কাঠি ফিরিয় নিয়ে আসবে।

মাকসুদা আজীজবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2017, 12:13 PM
Updated : 7 Feb 2017, 05:10 AM

ভাবছো কাঠি কোথা থেকে ফিরবে? আরে বাবা সেটাই তো জাদু। আর এই জাদুর মন্ত্রই আজ শিখব আমরা।

জাদুর বিষয়ে যে কথাটা আমি সব সময় বলি তা হচ্ছে জাদু বলে আসলে কোনো কিছুই নাই। হয় সেটা বিজ্ঞানের কোনো কৌশল অথবা নিছকই একটা ফাঁকিবাজি। আমাদের আজকের জাদুটা একটা ফাঁকিবাজি। এই ফাঁকিবাজি করতে আমাদের যা যা লাগবে তা হলো—

১। একটা কাঠি (সাধারণ কাঠি বা ম্যাচের কাঠি)

২। একটু স্কচ টেপ।

আর কোনো কিছুই লাগবে না শুধু আমাদের হাতদুটো হলেই হবে।

যেভাবে করব—

১। প্রথমে একটা কাঠি যে কোনো হাতের বুড়ো আঙ্গুলের পেছনে কাঠিটা আটকাতে হবে। এমনভাবে আটকাতে হবে যেন কাঠির নিচের তিনভাগের দুইভাগ মুক্ত থাকে আর একভাগ একদম বুড়ো আঙ্গুলের নখের মধ্যে আটকানো হয়।

২। এইবার বুড়ো আঙ্গুলকে ভাজ করলে দেখবে কাঠির নিচের অংশ উপরে উঠে আসছে। এই কৌশলটিকেই এখন আমাদের কাজে লাগাতে হবে।

৩। যে বৃদ্ধাঙ্গুলি কাঠি সেটাকে সাবধানে ভাজ করে এনে অন্য আঙ্গুল দিয়ে আড়াল করে জাদু শুরু করতে হবে। এরপর কথা বলতে বতে হাতে বিরাট একটা ঝাড়া দিয়ে হাত খুলে ফেলতে হবে যেন মনে হয় কাঠি কোথাও হারিয়ে গেলো। আবার আকাশ থেকে পেরে আনা হচ্ছে এমন ভঙ্গিতে হাতটা উঁচুতে তুলে আবার নামিয়ে আনবে। তখনই আবার বুড়ো আঙ্গুলকে আবার লুকিয়ে ভাজ করে কাঠি উঁচিয়ে ধরবে। মজার না জাদুটা?