জনদুর্ভোগ

রাজধানীর কমলাপুর স্টেশনে সোমবার ঈদ ফেরত যাত্রীর চাপ
ঈদ শেষে রাজধানীতে ফেরার যাত্রায় তৃতীয় দিনেও কমলাপুর রেলস্টেশন ও সদরঘাটসহ বাস টার্মিনালগুলোতে যাত্রীদের ‘উপচে পড়া’ ভিড় দেখা গেছে।
দুর্ঘটনার ফাঁদ আগারগাঁও লিংক রোড
সরু মসৃণ রাস্তা দেখে বোঝার উপায় নেই সামনে অপেক্ষা করছে অনাকাঙ্ক্ষিত ভোগান্তি। আর তাই যানজট এড়াতে যারা পথটিতে ঢুকে পড়েন খানিক এগোলেই তাদের মনে আসতে বাধ্য- ‘ভুল হয়েছে এ পথে আসা’।
অবৈধ ‘সিটিং সার্ভিসে’ জিম্মি ঢাকাবাসী
গণপরিবহনে ‘সিটিং সার্ভিস’ বলে কিছুর আইনি বৈধতা না থাকলেও পরিবহন সঙ্কটের ঢাকা শহরে বেশিরভাগ বাস ‘সিটিং সার্ভিস’ হয়ে গেছে।
মহাখালীর ফুটপাত বারোয়ারি পণ্যের বাজার
মহাখালী ফ্লাইওভারের নিচে রেলক্রসিংয়ের দুই পাশে ভিআইপি সড়কের ফুটপাতে জামাকাপড় থেকে শুরু করে ভাত-তরকারি সবই পাওয়া যায়। হকারদের দৌরাত্ম্যে রাজধানীর গুরুত্বপূর্ণ এই মোড়ের ফুটপাত পরিণত হয়েছে বারোয়ারি পণ্যে ...
ফাইল ছবি
গ্যাস সরবরাহ কমে যাওয়ায় দিনের বেলা চুলা জ্বলছে না রাজধানীর বিভিন্ন এলাকার বাসাবাড়িতে; সিএনজি ফিলিং স্টেশনগুলোতেও চলছে তীব্র সঙ্কট।
এক মাস পানির নিচে খিলক্ষেতের প্রধান সড়ক
রাজধানীর খিলক্ষেত এলাকার প্রধান সড়কটি গত এক মাস ধরে পানিতে তলিয়ে থাকায় যাতায়াতে ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের।
পানির জন্য হাহাকার মিরপুরে 
রোদে শুকাতে দেওয়া শতাধিক জামা-কাপড়, বালতি-বাসন-পাতিল নিয়ে ব্যস্ত নারী-পুরুষ; স্বাভাবিকভাবেই একে কোনো বাড়ির দৃশ্য মনে হলেও তা আসলে ঢাকার মিরপুর ১১ নম্বর সেকশনের সি ব্লকের একটি পানির পাম্প।
গুলশানের ফুটপাতে ওয়েস্টিনের গাড়ি চলার পথ
ফুটপাত পথচারীদের ফিরিয়ে দিতে ঢাকার গুলশান, বারিধারা এলাকায় যখন সিটি করপোরেশনের অভিযান চলছে, তখনই ওয়েস্টিন হোটেল কর্তৃপক্ষ গাড়ি ওঠানামার সুবিধার জন্য ফুটপাত দখল করে বানিয়েছে র‌্যাম্প।