কর্তৃপক্ষের অনুমতি ছাড়া বিবৃতি নয়: স্বাস্থ্যমন্ত্রী

গণমাধ্যমে নার্সদের কথা বলতে বারণের পর কর্তৃপক্ষের অনুমতি ছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদেরও কোনো বিবৃতি না দিতে বলেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2020, 12:06 PM
Updated : 23 April 2020, 12:06 PM

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন।

কোভিড-১৯ চিকিৎসায় ভিআইপিদের জন্য ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল প্রস্তুত হচ্ছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে বুধবার গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

এতে সমালোচনার মুখে পড়ে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্যমন্ত্রী সেই খবর নাকচ করে দেওয়ার পর এবার বিবৃতি দেওয়াও বারণ করলেন।

জাহিদ মালেক বলেন, “বিভিন্ন খবরের কাগজ ও গণমাধ্যমে প্রকাশ হয়েছে, ভিআইপিদের জন্য আলাদা হাসপাতাল তৈরি করা হচ্ছে। এ বিষয়টি সঠিক নয়। সরকার এরকম কোনো ধরনের ব্যবস্থা করে নাই। সকলের জন্য একই হাসপাতাল এবং একই চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে।

“আমিও আরও আহ্বান করব, কেউ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোনো ধরনের বিবৃতি দেবেন না। যার কারণে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়, যা সরকারি নীতি বহির্ভূত।”

কোভিড-১৯ রোগীদের জন্য নির্ধা‌রিত কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে খাবার সঙ্কটের কথা এক নার্সের মাধ্যমে গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে নার্সদের কথা বলা বন্ধ রাখার নির্দেশ দেয় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে শুরুতে সাংবাদিকদের প্রশ্নের সুযোগ দেওয়া হলেও পরে তা বন্ধ করে দেওয়া হয়।