৩৯তম বিশেষ বিসিএস: আরও ১৬৮ চিকিৎসকের নিয়োগ চূড়ান্ত

ঊনচল্লিশতম বিশেষ বিসিএসে আরও ১৬৮ জন চিকিৎসককে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগের প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2019, 01:11 PM
Updated : 8 Dec 2019, 01:11 PM

এর মধ্যে সহকারী সার্জন পদে ১৬৫ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে তিনজনের নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।

রোববার মন্ত্রণালয়ের নব নিয়োগ অধিশাখা থেকে এ নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়।

এর আগে গত ১৯ নভেম্বর ৩৯তম বিশেষ বিসিএসে উত্তীর্ণ চার হাজার ২০৩ জনকে সহকারী সার্জন এবং ২৪০ জনকে সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগের জন্য প্রজ্ঞাপন জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।

নিয়োগপ্রাপ্তদের আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় নির্দেশিত বা পদায়িত কার্যালয়ে যোগ দিতে অনুরোধ জানানো হয়েছে। ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় থেকে পরবর্তী নির্দেশ না পেলে উল্লেখিত তারিখেই তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যোগ দেবেন।

 

নির্ধারিত তারিখে চাকরিতে যোগ না দিলে তিনি চাকরিতে যোগ দিতে সম্মত নন বলে ধরে নেওয়া হবে এবং নিয়োগপত্র বাতিল হয়ে যাবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

২০১৭ সালের ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এই বিশেষ বিসিএসের মাধ্যমে ২০০ নম্বরের এমসিকিউ এবং ১০০ নম্বরের মৌখিক পরীক্ষা নিয়ে এককালীন চিকিৎসক নিয়োগ দিতে বিধিমালা সংশোধন করে সরকার।

সেই বিজ্ঞপ্তির ভিত্তিতে বিসিএসের সহকারী সার্জন পদের জন্য ৩২ হাজার ৫৬৮ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদের জন্য পাঁচ হাজার ১৪৫ জন আবেদন করেন।

এমসিকিউ পরীক্ষার মাধ্যমে সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫৩১ জনকে মৌখিক পরীক্ষার জন্য বাছাই করা হয়।

গতবছর ১০ অক্টোবর শুরু হয় তাদের মৌখিক পরীক্ষা। গত ৩০ এপ্রিল চূড়ান্ত ফলে চার হাজার ৫৪২ জনকে সহকারী সার্জন এবং ২৫০ জনকে সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়।