ডেঙ্গু সচেতনতায় বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা

ডেঙ্গু সচেতনতায় বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীদের এক কর্মসূচিতে যোগ দিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেছেন, সরকার ও চিকিৎসকদের প্রচেষ্টায় ডেঙ্গু ধীরে ধীরে নিয়ন্ত্রণে এসেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2019, 07:28 PM
Updated : 7 August 2019, 07:28 PM

বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) আয়োজনে বুধবার দুপুরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক এই কর্মসূচি উদ্বোধন করেন তিনি।

বিপিএমসির সভাপতি এম এ মুবিন খানের সভাপতিত্বে জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত সচেতনতামূলক এই কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, বিপিএমসিএর সাবেক সভাপতি ডা. মোয়াজ্জেম হোসেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব ডা. এম এ আজিজ, ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তী বক্তব্য রাখেন।

অনু্ষ্ঠান শেষে বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা প্রেস ক্লাব থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় জনসচেতনতামূলক লিফলেট বিলি করেন।

এই কর্মসূচিতে টেলিফোনে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ডেঙ্গু রোগীদের সুচিকিৎসার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় সম্ভাব্য সবকিছু করবে।

ডেঙ্গুর বাহক এইডিস মশার উৎপত্তিস্থল নির্মূলে সবাইকে সক্রিয় হওয়ার আহ্বান জানান তিনি।

এম এ মুবিন খান স্বাগত বক্তব্যে বলেন, বিপিএমসিএর পক্ষ থেকে ইতোমধ্যে সকল বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে মনিটরিং সেল গঠন, ডেঙ্গু কর্ণার স্থাপন, গরিব রোগীদের জন্য বিনামূল্যে চেকআপ ও চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

ডেঙ্গু নিয়ে বছর জুড়ে সচেতনতামূলক কার্যক্রম চালানোর মতো দীর্ঘমেয়াদী পরিকল্পনা বিপিএমসিএর রয়েছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গ্রীন লাইফ মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মাইনুল ইসলাম, বাংলাদেশ মেডিকেল ​কলেজ হাসপাতালের ডা. রেজওয়ানুল কবীর, তায়রুন্নেসা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক হাবিবুল হক।