ডেঙ্গুর জন্য হজে গেলেন না স্বাস্থ্য সচিব

দেশে ব্যাপক হারে ডেঙ্গু ছড়িয়ে পড়ায় হজে যাওয়া বাতিল করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম। স্ত্রীকে নিয়ে এবার তার হজে যাওয়ার কথা ছিল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2019, 07:52 PM
Updated : 4 August 2019, 08:01 PM

হজ ব্যবস্থাপনা কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধান ও দিক নির্দেশনা দিতে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার ১০ সদস্যের যে কমিটি হয়েছিল, তাতে রাখা হয়েছিল আসাদুল ইসলামকে।

সিইসির নেতৃত্বে প্রতিনিধি দলের অপর সদস্যরা রোববার বিকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশে যাত্রা করেন।

হজের বিষয়ে জানতে চাইলে সচিব আসাদুল ইসলাম বলেন, “বাতিল করেছি। বেঁচে থাকলে আগামীবার যাওয়া যাবে। কিন্তু এই পরিস্থিতিতে যাওয়া সমীচীন মনে করছি না।”

মো. আসাদুল ইসলাম

সিইসি ছাড়াও হজ প্রতিনিধি দলে রয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. হাফেজ রুহুল আমীন মাদানী, কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী ও রত্না আহমেদ, ধর্ম সচিব মো. আনিছুর রহমান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো. আজিজুর রহমান।

সিইসির একান্ত সচিব এ কে এম মাজহারুল ইসলাম বলেন, “বিকালের ফ্লাইটে সিইসি মহোদয় সস্ত্রীক হজে রওয়ানা দিয়েছেন। তিনি ২১ অগাস্ট পর্যন্ত সৌদি আরবে অবস্থান করবেন। হজ পালনের পাশাপাশি সৌদি আরবে অবস্থানকালে প্রবাসী বাংলাদেশিদের ভোটার নিবন্ধনের বিষয়ে রাষ্ট্রদূত ও  সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করবেন তিনি।”