ডেঙ্গু পরীক্ষার কিট পেয়ে মাশরাফিকে অভিনন্দন নড়াইলের ডিসি-এসপির

ডেঙ্গু পরীক্ষার জন্য প্রয়োজনীয় কিট কিনে পাঠানোয় মাশরাফি বিন মর্তুজাকে অভিনন্দন জানিয়েছেন নড়াইলের জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2019, 04:48 PM
Updated : 2 August 2019, 05:03 PM

নিজের টাকা দিয়ে ডেঙ্গু শনাক্তকরণ পরীক্ষার ৬০০ কিট কিনে তা নড়াইলের দুটি হাসপাতালে পাঠিয়েছেন ওই এলাকার সাংসদ মাশরাফি। বাংলাদেশ ওয়ান ডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি নড়াইল সদর ও লোহাগড়া নিয়ে গঠিত নড়াইল-২ আসনের সংসদ সদস্য।

ঢাকায় ব্যাপকভাবে ডেঙ্গু ছড়িয়ে পড়ার পাশাপাশি দেশের অন্যান্য জেলাগুলোতেও ডেঙ্গু রোগী শনাক্ত হওয়ায় নিজের নির্বাচনী এলাকার বাসিন্দাদের এই রোগ থেকে রক্ষায় উদ্যোগী হয়েছেন তিনি। ডেঙ্গু পরীক্ষার কিট পাঠানো ছাড়াও সরকারি চিকিৎসার বাইরে রোগীদের আর যত চিকিৎসা ও ওষুধের খরচ, সেটার দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

শুক্রবার মাশরাফি বিন মর্তুজার পাঠানো ডেঙ্গু শনাক্তকরণ কিট সরবরাহ করা হয় স্থানীয় দুটি হাসপাতালে। জেলা প্রশাসক আঞ্জুমান আরার নেতৃত্বে বেলা ১২টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে নড়াইল সদর হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ৩০০ কিট এবং লোহাগড়া হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ৩০০ কিট হস্তান্তর করা হয়।

এবারই প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা (ফাইল ছবি)

মাশরাফি বিন মর্তুজাকে ‘নড়াইলবাসীর পক্ষ থেকে’ ধন্যবাদ জানিয়ে জেলা প্রশাসক আনঞ্জুমান আরা বলেন, “সকল পেশার মানুষকে সাথে নিয়ে নড়াইলের প্রতি ইঞ্চি জায়গা থেকে ডেঙ্গু নির্মূলে কাজ করব।”

পুলিশ সুপার মো. জসীম উদ্দীনও তার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন,  “জনগণের সেবা প্রদানে পাশে থেকে রোগীদের হাসপাতালে অবস্থান নির্বিঘ্ন করা, সেবা প্রদানে যে কোনো হয়রানি মোকাবেলা, জরুরি অ্যাম্বুলেন্স সেবা প্রাপ্তি ও হাসপাতালের পরিবেশ স্বাস্থ্যসেবা প্রদান ও গ্রহণের উপযোগী রাখতে নড়াইল সদর ও লোহাগড়া হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়েছে।

”ডেঙ্গু ঝুঁকিতে যখন সবাই আতঙ্কিত, জনগণের বন্ধু হিসেবে তাদের পাশে দাঁড়ানো পুলিশ প্রশাসনের নৈতিক ও পেশাগত দায়িত্ব।”

পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাসসহ এ সময় আরও উপস্থিত ছিলেন নড়াইলের সিভিল সার্জন ডা. আসাদুজ্জামান টনি, সদর পৌরসভার মেয়র মো. জাহাঙ্গীর বিশ্বাস, ডা. মশিউর রহমান বাবু।