শোক দিবসে বিএসএমএমইউতে রোগ পরীক্ষাও বিনামূল্যে

জাতীয় শোক দিবসে বিশেষজ্ঞ চিকিৎসদের পরামর্শের পাশাপাশি এবার রোগ নির্ণয়ের কয়েকটি পরীক্ষাও বিনামূল্যে করে দেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2018, 12:04 PM
Updated : 12 August 2018, 12:04 PM

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবসের কর্মসূাচর  কথা জানানো হয়।

১৫ অগাস্ট সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে রোগী দেখবেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। পরে কয়েকটি পরীক্ষাও বিনা খরচে করা যাবে।

বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা ও ল্যাবরেটরি ইনভেস্টিগেশন প্রদানের কার্যক্রম সফল করতে ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বিভাগীয় চেয়ারম্যানদের ও হাসপাতালের পরিচালককে নির্দেশ দিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জাতীয় শোক দিবসের অন্যান্য কর্মসূচির কথাও জানানো হয়।

এর মধ্যে রয়েছে- সকাল ৭টায় ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের উদ্দেশে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস হতে যাত্রা, সকাল ৮টা ৫০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের বি-ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বটতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি এবং দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে কোরানখানি ও দোয়া মাহফিল।