ছাপ্পান্নতে খোলামেলা ডেমি মুর

‘হারপার’স বাজার’ ম্যাগাজিনের শুধু ‘কভার ফটো’তে নয় সাক্ষাৎকারেও ব্যক্তিগত অনেক বিষয় মেলে ধরেছেন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2019, 05:25 AM
Updated : 16 Sept 2019, 05:26 AM

১৯৯১ সালে ‘ভ্যানিটি ফেয়ার’ ম্যাগাজিনে অন্তঃসত্ত্বা অবস্থায় নগ্ন হয়ে কভারে এসেছিলেন। সেই সময়ে যেভাবে আলোচিত হয়েছিলেন, এবার ৫৬ বছর বয়সে একইভাবে খোলামেলা হয়ে ম্যাগাজিনের কভার-ফটোর মডেল হিসেবে সাড়া ফেললেন ডেমি মুর।

তবে কোনো যৌন আবেদনের জন্য নয়, তার স্মৃতিকথন মূলক বই ‘ইনসাইড আউট’ নিয়ে খোলামেলা সাক্ষাৎকারের রূপক হিসেবেই ‘হারপার’স বাজার’ ম্যগাজিনের কভারে নিজেকে মেলে ধরেছেন।

কারণ বইটিতে তিনি ১৫ বছর বয়সে ধর্ষণ হওয়ার ঘটনা থেকে, অতিরিক্ত ওষুধ খেয়ে আত্মহত্মা করতে যাওয়া মায়ের মুখ থেকে ট্যাবলেট বের করে আনা, ব্রুস উইলিসের সঙ্গে বিচ্ছেদ, অ্যাশটন কুচারের সঙ্গে প্রেম, সেই প্রেমের সময়ে ছয় মাসের গর্ভাবস্থায় সন্তান হারানোর অভিজ্ঞতা, কুচারের সঙ্গে ছাড়াছাড়ি- সবই লিখেছেন।

‘মিরর ডটকো ডটইউকে’র প্রতিবেদনে জানানো হয়, ‘মুর জীবনের ‘শকিং এক্সপেরিয়েন্স’গুলো বইতে তুলে ধরেছেন।’

‘দি নিউ ইয়র্ক টাইমস’-এর একটি প্রতিবেদনে জানানো হয়, ‘ছোটবেলার কঠিন বাস্তব থেকে হলিউডের উড়ন্ত জীবনের ঘটনাই স্থান পেয়েছে মুরের লেখায়।’

তিন কন্যা সন্তানের জননী ডেমি মুর মাতৃত্বকে আশির্বাদ হিসেবে উল্লেখ করেন ‘হারপার’স বাজার’ ম্যাগাজিনের সাক্ষাৎকারে।

৫৬ বছর বয়সি এই প্রচ্ছদ কন্যার সাক্ষাৎকার নিয়েছেন তারই ঘনিষ্ট বন্ধু এবং হলিউডের অভিনেত্রী, লেখক পরিচালক ও প্রযোজক লিনা ডানাম।

“একজন নারী, মা এবং স্ত্রী হিসেবে আমার নির্দিষ্ট মূল্য ও ব্রত রয়েছে, যা আমাকে দিয়েছে পবিত্রতা। আর এসব রয়েছে আমার আত্মার মধ্যে যা জীবন চলার পথকে বেছে নিয়েছে।” সাক্ষাৎকারে এভাবেই ডেমি মুর নিজের অনুভূতি জানিয়েছেন লিনার কাছে।

মাতৃত্বকে তিনি ঈশ্বরের দয়া হিসেবে উল্লেখ করে আরও বলেন, “কন্যারা আমাকে প্রজন্মের ধারা শুরু থেকে পরিবর্তন পর্যন্ত বোঝার সুযোগ করে দিয়েছে।”

ডেমি মুরের ‘ইনসাইড আউট’ বইটি আন্তর্জাতিক অঙ্গনে প্রকাশিত হবে ২৪ সেপ্টেম্বর।

ছবি: ডেমি মুরের ইন্সটাগ্রাম থেকে।