শিশুদের জন্য শাকিরার ওয়ার্ল্ড বেবি শাওয়ার

কলম্বিয়ান পপ শিল্পী শাকিরা দ্বিতীয়বারের মতো মা হতে চলেছেন। আর সে উপলক্ষে দ্বিতীয় বারের মতো ইউনিসেফের সঙ্গে মিলে তিনি এবং তার ফুটবলার প্রেমিক জেরার্ড পিকে আয়োজন করছেন ওয়ার্ল্ড বেবি শাওয়ারের। দাতব্য এই আয়োজনের মাধ্যমে প্রাপ্ত অর্থ সুবিধাবঞ্চিত শিশুদের জন্য খরচ করা হবে।

সেঁজুতি শোণিমা নদীআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2015, 10:41 AM
Updated : 20 Jan 2015, 10:41 AM

এক বিবৃতিতে শাকিরা বলেন, “খুব শিগগিরই যেহেতু আমাদের দ্বিতীয় সন্তানকে স্বাগত জানাচ্ছি, আমরা চাই গোটা বিশ্বের শিশুদেরও সাহায্য করতে। আমরা আরও চাই চরম দারিদ্রপীড়িত শিশুদের সসম্যা দূর করতে একটি স্থায়ী সমাধান খুঁজে বের করতে।”

শাকিরা আরও বলেন, “আমরা আরও চাই, অন্য বাবা-মায়েরাও যেন এই পদক্ষেপ নেওয়ার ব্যাপারে এগিয়ে আসেন। সামাজিক যোগাযোগ মাধ্যমের ক্ষেত্র এখন ব্যাপকভাবে বিস্তৃত হওয়ায়, গণমানুষের কাছে পৌঁছানোর মাধ্যম এখন কেবল আর আমরা - তারকারা নই। আমরা তাই চাই এই উদ্যোগকে চালিয়ে যেতে, যাতে করে আমার সন্তানের জন্মের অনেক পরেও অন্য বাবা-মায়েরা ইউনিসেফের সঙ্গে মিলে এই ধরনের আয়োজনে শামিল হোতে পারে।”

শাকিরার ফেইসবুক পেইজে যে কেউ গিয়ে সরাসরি দারিদ্রপীড়িত শিশুদের জন্য দান করতে পারবেন। এছাড়াও শাকিরার টুইটার অ্যাকাউন্টে এই বেবি শাওয়ার উপলক্ষে ‘থ্যাঙ্ক ইউ’ কার্ড কিনতে পারবেন যে কেউ। আর সেখান থেকে আয় হওয়া অর্থ সরাসরি চলে যাবে ইউএন তহবিলে।

শাকিরা-পিকে দম্পতির প্রথম সন্তান মিলানের জন্মের আগেও এরকম একটি আয়োজন করেছিলেন তারা। ২০১৩ সালের ১৬ই জানুয়ারি থেকে ১৫ই ফেব্রুয়ারি পর্যন্ত চলা ঐ আযোজনে অর্জিত অর্থ দিয়ে আশি হাজার শিশুকে পোলিওর টিকা সরবরাহ করা হয়েছিল। এছাড়াও অপুষ্টিতে ভোগা শিশুদের জন্য ৪ টন খাদ্য, ১০০০টি ম্যালেরিযা নিরোধক মশারি এবং দুই লাখ রিহাইড্রেশন পাউডারের প্যাকেট সরবরাহ করা হয়েছিল দারিদ্রপীড়িত অঞ্চলগুলোতে।