পাঁচ তারকার ‘পুত্র এখন পয়সাওয়ালা’

ববিতা, শায়না, ইমন, ফারাহ রুমা, ওমর আয়াজ অনি অভিনীত ‘পুত্র এখন পয়সাওয়ালা’ সিনেমাটি শুক্রবার মুক্তি পাচ্ছে। নারগিস আক্তার পরিচালিত সিনেমাটি দেশব্যাপী ৪০টি হলে মুক্তি পাচ্ছে বলে গ্লিটজকে জানিয়েছেন সিনেমার অভিনেত্রী ফারাহ রুমা।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2015, 06:02 AM
Updated : 16 Jan 2015, 06:02 AM

সিনেমাটি মুক্তির প্রাক্কালে এর কেন্দ্রীয় চরিত্রের অভিনেত্রী ববিতা ঘোষণা দিয়েছেন, এটি মুক্তির পর তিনি আপাতত কোনো সিনেমাতে অভিনয় করবেন না।

ববিতার অভিযোগ, ডিজিটাল সিনেমার নামে এখন ‘টেলিফিল্ম’ নির্মাণ হচ্ছে, যা গোটা চলচ্চিত্র শিল্পের জন্যই ‘ক্ষতিকর’। নিজের ক্যারিয়ারের অর্জিত সুনামের কথা ভেবে ববিতা তার সাইন করা বেশ কটি সিনেমার সাইনিং মানিও ফেরত দিয়েছেন বলে জানালেন।

তবে নিশ্চিত করেই বললেন, “চলচ্চিত্রকে এখনই বিদায় বলছি না। ভালো মানের কোনো সিনেমা নির্মাণ হলে আমি ফিরে আসবো আবারও।”

মুক্তিপ্রাপ্ত সিনেমাটি নিয়ে ববিতা বলেছেন, “এ সিনেমার গল্প খুবই দারুণ। মায়ের মমতাকে কত দারুণভাবে পর্দায় ফুটিয়ে তোলা যায়, নার্গিস সে কাজটিই করেছে।”

মা-সন্তানের সম্পর্কের গল্প নিয়ে নির্মিত ‘পুত্র এখন পয়সাওয়ালা’ সিনেমাতে ববিতার সন্তানের চরিত্রে অভিনয় করেছেন ওমর আয়াজ অনি। টিভি নাটকের নিয়মিত অভিনেতা অনির এটিই প্রথম চলচ্চিত্র। 

গ্লিটজকে দেওয়া এক সাক্ষাৎকারে অনি জানিয়েছিলেন, দীর্ঘ প্রবাস জীবন শেষে দেশে ফেরার পর নারগিস আক্তার তাকে এই সিনেমাতে অভিনয়ের প্রস্তাব দেন। ববিতার মতো অভিনেত্রীর ছেলের চরিত্রে কাজ করার সুযোগটিও অনি হাতছাড়া করতে চাননি।

এ সিনেমাতে অনির বিপরীতে চলচ্চিত্রাঙ্গনে অভিষেক হচ্ছে টিভি পর্দায় আরেক আলোচিত মুখ মডেল, অভিনেত্রী ফারাহ রুমার।

রুমা গ্লিটজকে বললেন, “ক্যারিয়ারে অনেক সিনেমার অফার আমি পেয়েছি, কিন্তু নানা কারণে সেগুলো করা হয়নি। পরিচালক নারগিস যখন আমাকে সিনেমাটির অফার দিলেন, আমি লুফে নিলাম। নারগিসের সঙ্গে আমার বোঝাপড়া খুব দারুণ। ওর সঙ্গে কাজ করেও ভীষণ ভালো লেগেছে আমার।”

তিন বছর পর নারগিসের এই সিনেমাটি দিয়ে চলচ্চিত্রে ফিরছেন শায়না আমিন। সিনেমাটি নির্মাণ শেষ হলে শায়না গ্লিটজের কাছে অভিযোগ করেছিলেন, নারগিস তার পারিশ্রমিকের ‘অর্ধেক টাকা’ তাকে পরিশোধ করেননি। নারগিস আক্তারের বিরুদ্ধে চুক্তি ভঙ্গেরও অভিযোগ এনেছিলেন শায়না।

কিন্তু নারগিস সব অভিযোগ অস্বীকার করে বলেছিলেন, “শায়না ডাহা মিথ্যা কথা বলছে।” উল্টো শায়নার বিরুদ্ধে শিডিউল ফাঁসানোর অভিযোগ এনেছিলেন এই পরিচালক।

এ সিনেমাতে শায়না আমিনের বিপরীতে দেখা যাবে ইমনকে।  

এটিএন বাংলার চলচ্চিত্র প্রযোজনা সংস্থা মাল্টিমিডিয়া ফিল্ম প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘পুত্র এখন পয়সাওয়ালা’ সিনেমাটি  ৩৫ মিলিমিটারে (অ্যানালগ সিস্টেম) চিত্রায়িত হয়েছিল। পরে ভারতের এক ল্যাবে সিনেমাটিকে ডিজিটালে রূপান্তর করা হয়েছে বলে জানা গেছে।

‘পুত্র এখন পয়সাওয়ালা’ সিনেমাটি নারগিস আক্তারের পঞ্চম সিনেমা।