অবশেষে মুক্তি পাচ্ছে ফেরদৌসের ‘নয় ছয়’

নাম পাল্টানোর পর অবশেষে সেন্সরে ছাড়পত্র পেলো ফেরদৌস অভিনীত ‘নয় ছয়’ সিনেমাটি। নির্মাতা রাফায়েল আহসান ‘৬৯ পাতলা খান লেন’ নামে সিনেমাটি সেন্সরে জমা দেন। 

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2014, 09:38 AM
Updated : 23 Nov 2014, 09:38 AM

২০১১ সালে সিনেমার কাজ শুরু হয়। শুটিং শেষ হওয়ার পর ‘৬৯ পাতলা খান লেন’ নামে সিনেমাটি সেন্সরে জমা দিলে বাড়ির মালিক আপত্তি জানান।

রাফাফেল জানান, সিনেমাটি সেন্সরে জমা পড়ার পর ৬৯ পাতলা খান লেন নামে সিনেমার নামকরণ করা যাবে না এ মর্মে সেন্সর বোর্ড ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে একটি উকিল নোটিশ পাঠান বাড়ির মালিক। সেন্সর বোর্ড ‘৬৯ পাতলা খান লেন’ নামে সিনেমার ছাড়পত্র দিতে ‘অপারগতা’ প্রকাশ করে। 

সিনেমার নাম পাল্টানোর পরও কম হ্যাঁপা পোহাতে হয়নি পরিচালককে।

তিনি জানান, সিনেমাটির চিত্রনাট্যে ৬৯ পাতলা খান লেন সংক্রান্ত অংশগুলো বাদ দিয়ে নতুন করে সিনেমার বেশ কিছু অংশ শুটিং, ডাবিং ও সম্পাদনা করতে হয়েছে।

সিনেমাটির বিষয়ে পরিচালক বলেন, “সিনেমাটির কাহিনি গড়ে উঠেছে এক কর্পোরেট ব্যক্তির যাপিত জীবনের চাওয়া-পাওয়া, বৈষম্য, নিত্যদিনের সমস্যাগুলোকে উপজীব্য করে। তার জীবনের নানা পটপরিবর্তন ফুটিয়ে তোলা হয়েছে।”

ফেরদৌস ছাড়া এতে অভিনয় করছেন মৌটুসী বিশ্বাস, শহীদুল আলম সাচ্চু, প্রাণ রায়, কাওসার আহমেদ চৌধুরীসহ আরো অনেকে।

সিনেমাতে রয়েছে মোট ছয়টি গান। গানগুলোর সংগীতায়োজন করেছেন পৃথ্বীরাজ এবং পারভেজ সাজ্জাদ। সিনেমাতে একটি আইটেম গান থাকছে বলে জানান রাফায়েল।