ওমর সানির সিদ্ধান্ত

বেশ কয়েকটি সিনেমায় খলচরিত্রে অভিনয় করলেও ওমর সানি সিদ্ধান্ত নিয়েছেন আর নয়। ঢাকাই সিনেমার এই অভিনেতা এখন নায়ক হিসেবেই পর্দায় আসতে চান।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2014, 09:35 AM
Updated : 18 Nov 2014, 09:35 AM

ওমর সানির নয়া অবতারকে সেভাবে গ্রহণও করেনি দর্শক। বেশ কয়েকটি ক্ষেত্রে সমালোচিতও হয়েছেন।  সানি বলছেন, “তথাকথিত খলচরিত্রে অভিনয় করবোনা কখনও। যদি কোনো পরিচালক অন্যরকম গল্প নিয়ে হাজির হয়, যেখানে খলচরিত্রকে যথেষ্ট  গুরুত্ব দেওয়া হয় তবে আমি সিদ্ধান্ত পরিবর্তনও করতে পারি।”

ওমর সানির সঙ্গে কথা হচ্ছিল মিনহাজ কিবরিয়া পরিচালিত ‘শতরূপে শতবার’ সিনেমার সেটে। জানালেন, সম্প্রতি তিনি মঈন বিশ্বাসের ‘বুলেট বাবু’ এবং ‘মার ছক্কা’ নামে দুটি সিনেমার শুটিং শেষ করেছেন। আরও অভিনয় করেছেন দিলশাদ শিমুলের ‘লিডার’, শাহীন সুমনের ‘মিয়া বিবি রাজি’ সিনেমাতে। শুরু করবেন মুশফিকুর রহমান গুলজারের ‘লাল সবুজের সুর’ এবং সোহানুর রহমান সোহানের নতুন একটি সিনেমার কাজ।

‘লাল সবুজের সুর’ সিনেমাটি নির্মিত হয়েছে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে।

এ সিনেমাতে ওমর সানি প্রথমবারের মতো জুটি বাঁধছেন রেসির সঙ্গে। রেসি সম্পর্কে বললেন, “রেসির সঙ্গে আগে কখনো কাজ করা না হলেও রেসি ভালো অভিনয় করে তা আমি জানি। মাঝে একটা বিরতির পর এই সিনেমাতে অভিনয়ের মাধ্যমে দ্বিতীয়বারের মতো ওর ফিরে আসাকে আমি সাধুবাদ জানাই। আমাদের সিনেমার জন্য রেসির মতো অভিনেত্রীর প্রয়োজন আছে কারণ আমাদের সিনেমাতে রেসি আরও অনেক কিছু উপহার দিতে পারবে বলে আমি মনে করি।”

‘লিডার’ সিনেমাতে সানি একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করছেন। সিনেমাতে দেখা যাবে, দায়িত্ব পালন করতে গিয়ে একজন রাজনীতিবিদের সঙ্গে বন্ধুত্ব গড়ে তোলেন তিনি। 

সানি জানান, স্ত্রী মৌসুমীর পরিচালনায় ‘শূন্য হৃদয়’ সিনেমার কাজ প্রায় শেষ পর্যায়ে। জানালেন, পরিচালনায় আসার ইচ্ছা রয়েছে তার তবে এখনই নয়, “ঠিক কবে পরিচালনায় আসছি তা এখনই বলতে চাই না।  তবে দ্রুতই এ ব্যাপারে জানতে পারবে দর্শক।”

ছোট পর্দা থেকে যারা পরিচালনায় আসছেন তাদের প্রতি সানির পরামর্শ হলো, “তোমরা সিনেমা বানাও কিন্তু উন্নতমানের টেলিফিল্ম নির্মাণ করো না। শুধুমাত্র গুলশান-বনানীর সিনেপ্লেক্স ও ব্লকবাস্টারের জন্য সিনেমা নির্মান করো না। টেকনাফ থেকে তেতুলিয়া পযর্ন্ত বাঙালির আবেগ ধরে এগিয়ে গেলেই তোমাদের সিনেমা সফলতা পাবে।”

ছবি - তানজিল আহমেদ জনি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম