‘কিস্তিমাত’- এর বিরুদ্ধে নকলের অভিযোগ

শাকিব খান অভিনীত ‘হিটম্যান’-এর বিরুদ্ধে নকলের অভিযোগের রেশ কাটতে না কাটতেই অভিযোগ উঠেছে ঈদের আরেক সিনেমা ‘কিস্তিমাত’-এর বিরুদ্ধেও।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2014, 09:40 AM
Updated : 4 Oct 2014, 09:40 AM

শোনা যাচ্ছে, হিন্দি সিনেমা ‘জায়ান্ত ভাই কি লাভ স্টোরি’ এবং তেলেগু সিনেমা ‘গাব্বার সিং’-এর অনুকরণে নির্মিত হয়েছে রোমান্টিক-অ্যাকশনধর্মী সিনেমাটি।

সিনেমাটি পরিচালনা করছেন নবাগত পরিচালক আশিকুর রহমান। চিত্রনাট্য লিখেছেন কাশেম আলী দুলাল। নকলের অভিযোগ নিয়ে আশিকুর রহমান গ্লিটজকে বলেন, “সিনেমা নকলের পুরো দায় চিত্রনাট্যকারের। আমি চিত্রনাট্যকারকে বারবার অনুরোধ করেছি, আমার প্রথম সিনেমাটি যেন কোনো ভাবেই নকল কিছু না হয়। তিনি আমাকে সেই আশ্বাস দিয়েছেন। আমি তার লেখা চিত্রনাট্য অনুযায়ী সিনেমাটি নির্মাণ করেছি। যদি নকল হয়ে থাকে, তাহলে তার দায় বর্তাবে তার উপর।”

বিষয়টি নিয়ে চিত্রনাট্যকার কাশেম আলী দুলালের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তিনি কোনো সাড়া দেননি। এর আগে ঈদ-উল-ফিতরের সিনেমা ‘হিরো-দ্য সুপারস্টার’ নিয়েও অভিযোগ উঠেছিল যে তিনি তামিল সিনেমা ‘রেবেল’ অনুকরণে চিত্রনাট্য লিখেছেন। 

পরিচালক আশিকুর রহমান জানিয়েছেন, ঈদের প্রথম সপ্তাহে ‘কিস্তিমাত’ মুক্তি পাবে ৪২টি হলে। এর মধ্যে ঢাকার স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, শ্যামলী সিনেপ্লেক্স, বলাকা সিনেওয়ার্ল্ডে মুক্তি পাবে।

‘কিস্তিমাত’ সিনেমাতে আঁচল ও শুভ অভিনয় করছেন পিয়া ও দুর্জয় চরিত্রে। মিশা সওদাগর অভিনয় করছেন লায়ন রবির চরিত্রে।

শাকিবের তিন সিনেমার পাশাপাশি ‘কিস্তিমাত’ ভালো ব্যবসা করবে বলেই আশা করছেন আশিকুর । তিনি বলেন, “কোনো প্রতিযোগিতা নিয়ে আমি ভাবছি না। ‘কিস্তিমাত’ এর গল্পই দর্শককে হলে টেনে আনবে।”

‘কিস্তিমাত’ এর পাশাপাশি এবার ঈদে মুক্তি পাচ্ছে শাকিব-অপুর ‘সেরা নায়ক’, ‘হিটম্যান’, ‘কঠিন প্রতিশোধ’। হল মালিক সমিতি সূত্রে শেষ খবর হল, ‘হিটম্যান’ ১১৯টি, ‘কঠিন প্রতিশোধ’ ৯২টি, ‘সেরা নায়ক’ ৬২টি হলে মুক্তি পাবে।