চলচ্চিত্রে চোখ অপর্নার

ছোটপর্দার চেনা মুখ অপর্না চলচ্চিত্রেও নিয়মিত হতে চান। সম্প্রতি প্রসূন রহমান পরিচালিত সরকারি অনুদানের সিনেমা ‘সূতপার ঠিকানা’য় নামভূমিকায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। 

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2014, 09:36 AM
Updated : 20 Sept 2014, 09:36 AM

সাফায়েত মনসুর রানা পরিচালিত ‘ইচ্ছে ঘুড়ি’ ধারাবাহিক নাটকের সেটে এক আলাপচারিতায় অপর্না গ্লিটজকে বলেন, “ঢাকাই সিনেমা যদি সত্যিই ভালো অবস্থানে চলে আসে এবং দর্শক আমাকে সিনেমার অভিনেত্রী হিসেবে গ্রহণ করে তবে আমি অবশ্যই সিনেমাতে নিয়মিত হব। তবে পুরো ব্যাপারটি আসলে নির্ভর করছে সময় ও সুযোগের উপর।”

অপর্না জানান, ‘সুতপা’ চরিত্রটি ভারতীয় উপমহাদেশে নারীর জীবনের আটপৌরে গল্পকেই তুলে ধরবে।

‘ইচ্ছে ঘুড়ি’ধারাবাহিকে অপর্না অভিনয় করছেন একজন দন্ত চিকিৎসকের ভূমিকায়। পাঁচ তরুণ-তরুণীর বন্ধুত্বের গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি।

অপর্না জানান, ‘চেইন ক্যাফে’ নামে একটি খণ্ড নাটকে তিনি বাকহীন নারীর চরিত্রে অভিনয় করেছেন।  হিমেল আশরাফের ‘পলিটিক্স’ নাটকে প্রথমবারের মতো সালাউদ্দিন লাভলুর বিপরীতে অভিনয় করেছেন তিনি ।

ধারাবাহিক না খণ্ড নাটক, কোন ধারায় অভিনয়ে স্বাচ্ছন্দ্য বোধ করেন - এমন প্রশ্নের জবাবে অপর্না বলেন, “খন্ড নাটকে আমার চরিত্র কেমন হবে তা চিত্রনাট্য পাওয়ার পরই জেনে যাই। চরিত্রের প্রয়োজনে আমাকে কতটুকু খাপ খাওয়াতে হবে তা তখনই ঠিক করে ফেলি।  কিন্তু হালের ধারাবাহিক নাটকের ক্ষেত্রে আগে থেকে পুরো চিত্রনাট্য হাতে না পাওয়ার কারণে নাটকে আমার চরিত্রের সম্পর্কে সবটুকু ভালোমতো জানতে পারি না। সেক্ষেত্রে খণ্ড নাটক করতেই আমার ভালো লাগে।”

অপর্না অভিনয়ে এসেছেন বাবা নাট্যকর্মী অলোক ঘোষের হাত ধরে। বাবার দল  চট্টগ্রামের নান্দনিকতাতেই অভিনয়ে হাতেখড়ি হয়।  এরপর লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় অংশ নিয়ে টেলিভিশন নাটকে জায়গা করে নেন।  তার অভিনীত প্রথম টিভিনাটক ‘তবুও ভালোবাসি’। আশিকুর রহমানের ‘স্বপ্ন সময় সম্মোহন’, সাইদুজ্জামান মিঠুর ‘উল্টো দূরবীন’, সাফায়েত মনসুর রানার ‘অতঃপর’ এবং সাফায়েত মনসুর রানার ‘ভিটামিন টি’সহ অর্ধশতাধিক নাটকে অভিনয় করেছেন তিনি।

অপর্নার প্রথম চলচ্চিত্র মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’। এরপর গাজী রাকায়েত পরিচালিত ‘মৃত্তিকা মায়া’,  জাহিদুর রহিম অঞ্জন পরিচালিত ‘মেঘমল্লার’ সিনেমাতে অভিনয় করেছেন।