ঈদে শুভ-আঁচলের ‘কিস্তিমাত’

আরেফিন শুভ ও আঁচল অভিনীত প্রথম সিনেমা ‘কিস্তিমাত’ মুক্তি পাচ্ছে ঈদ-উল-আযহায়। সিনেমাটির পরিচালক আশিকুর রহমান বুধবার গ্লিটজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2014, 10:44 AM
Updated : 17 Sept 2014, 10:44 AM

রোমান্টিক-অ্যাকশনধর্মী সিনেমাটিতে আঁচল ও শুভ অভিনয় করছেন পিয়া ও দুর্জয় চরিত্রে। মিশা সওদাগর অভিনয় করছেন লায়ন রবির চরিত্রে।

সিনেমাতে দেখা যাবে, পুলিশ কর্মকর্তা দুর্জয় অপরাধীদের ত্রাস হয়ে দাঁড়ায়। কিন্তু পরিস্থিতির শিকার দুর্জয়ের ব্যক্তিগত জীবন এলোমেলো হয়ে যায়। এদিকে মডেল হতে চাওয়া পিয়াকে ক্যারিয়ার গড়তে বেশ সংগ্রাম করতে হয়। ঘটনাচক্রে দেখা হয়ে যায় পিয়া ও দুর্জয়ের। দুর্জয়ের অভিযানে যুক্ত হয়ে পড়ে পিয়া। অন্যদিকে প্রতিষ্ঠিত ব্যবসায়ী টাইগার রবিব্যবসার আড়ালে অপরাধ জগতের অধিপতি হয়ে বসে। দুর্জয় টাইগার রবিকে রুখে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয়।

পরিচালক আশিকুর রহমান জানান, সিনেমাটিতে অ্যাকশন দৃশ্যের পাশাপাশি রোমান্সের কমতি নেই। দর্শকদের জন্য হাস্যরসের খোরাকও থাকছে। সিনেমায় অ্যাকশন দৃশ্যগুলো ধারণে ব্যবহার করা হয়েছে ড্রোন ক্যামেরা। স্পেশাল ইফেক্টসও ব্যবহার করা হয়েছে।

সিনেমাতে গান রয়েছে পাঁচটি। সংগীত পরিচালনা করেছেন শওকত আলী ইমন, নাভেদ, সুচি শামস এবং ইমরান।

পরিচালক জানান, সিনেমাটি এখন সেন্সরে ছাড়পত্র পাওয়ার অপেক্ষায় রয়েছে। সেন্সর সনদ পেলে সিনেমাটি কয়টি হলে মুক্তি পাবে সে ব্যাপারে সিদ্ধান্ত নেবেন তিনি।

সিনেমার নায়িকা আঁচল গ্লিটজকে বলেন, “আমার ক্যারিয়ারের প্রথম অ্যাকশনধর্মী সিনেমা এটি। পিয়া চরিত্রটি ফুটিয়ে তোলা বেশ কঠিন ছিল। পরিচালক নতুন হলেও তার কাজ সত্যি তাক লাগিয়ে দিয়েছে। সব মিলিয়ে সিনেমাটি ঈদে দারুণ ব্যবসা করবে বলেই মনে হচ্ছে।”

এদিকে আশিকুরের প্রথম সিনেমা ‘গ্যাংস্টার রিটার্নস’ এখনও জমা পড়ে আছে সেন্সরবোর্ডে। অপূর্ব, শম্পা হাসনাইন ও জান্নাতুল ফেরদৌস পিয়া অভিনীত সিনেমাটিও অপরাধ জগতের গল্প নিয়ে নির্মিত। অপূর্ব ও পিয়া এ সিনেমার মাধ্যমেই চলচ্চিত্রে আত্মপ্রকাশ করছেন।