শুভশ্রীকে হটালেন মাহি

বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার সিনেমা ‘রোমিও ভার্সেস জুলিয়েট’-এ অঙ্কুশের বিপরীতে জুলিয়েট হচ্ছেন মাহিয়া মাহি, সে খবরটা পুরনো। তবে ঢাকাই সিনেমার মাহি নয়, টালিগঞ্জের নায়িকা শুভশ্রীর কথাই ভেবেছিলেন এসকে মুভিজের প্রযোজক হিমাংশু ধানুকা।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2014, 12:05 PM
Updated : 15 Sept 2014, 12:05 PM

পশ্চিমবঙ্গের পত্রিকা আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, শুভশ্রী সময় দিতে না পারায় মাহিকে জুলিয়েট চরিত্রের জন্য মনোনীত করেছেন তিনি।

“আমি চেয়েছিলাম শুভশ্রীর সঙ্গে কাজ করতে। সেই মতো লন্ডনের শিডিউলও তৈরি করেছিলাম। কিন্তু শেষ পর্যন্ত শুভশ্রীর ডেট নিয়ে এত সমস্যা হল যে বাধ্য হয়েই আমাকে এ সিদ্ধান্ত নিতে হল।”

শুভশ্রীকে না পেয়ে বাংলাদেশে নায়িকার খোঁজ শুরু করেন। অভিনেত্রী মাহিয়া মাহিকে মনে ধরলে যোগাযোগ করেন, পরিচালক অনন্য মামুনের সঙ্গে। তারপর মাহিকেই চূড়ান্ত করেন তিনি।  

তারপরও স্বস্তি মিলছিল না। মাহির যুক্তরাজ্যের ভিসা নিয়ে দেখা দিল জটিলতা। ১৭ই সেপ্টেম্বর থেকে লন্ডনেই শুরু হওয়ার কথা ‘রোমিও ভার্সেস জুলিয়েট’ সিনেমাটির শুটিং।

মাহি অবশ্য বেশ খুশি। আনন্দবাজারকে তিনি বলেছেন, “এ সিনেমাতে কাজ করার প্রস্তাব পেয়ে আমি দারুণ খুশি। এর আগে ইউরোপে গেলেও কখনও লন্ডনে যাওয়া হয়নি। এই সিনেমাতে অভিনয়ের পাশাপাশি উপরি পাওনা হিসেবে যোগ হল লন্ডন ঘোরার সুযোগ।”

শুভশ্রী ইতোমধ্যে জেনে গেছেন মাহির অভিনয়ের ব্যাপারটি। সিনেমার জন্য শুভ কামনাই জানিয়েছেন তিনি।

“ডেট এর ঝামেলার জন্য সিনেমাটি করতে পারলাম না। বাংলাদেশি নায়িকা সিনেমাটি করছে শুনলাম। আশা করি সিনেমাটি খুব ভালো হবে।”

সিনেমাটি করতে না পেরে মোটেই মন খারাপ করেননি তিনি। বলছেন, “ভগবান, যা করেন মঙ্গলের জন্যই করেন।”

এদিকে সিনেমাটির বাংলাদেশি পরিচালক অনন্য মামুন বলে বেড়াচ্ছেন, সিনেমার গল্প চূড়ান্ত হওয়ার পরই পশ্চিমবঙ্গের পরিচালক অশোক পাতি ও তিনি মিলে জুলিয়েট চরিত্রের জন্য মাহিকেই নির্বাচন করেন। শুভশ্রীর ব্যাপারটি বেমালুম চেপে গিয়েছেন মামুন।

আনন্দবাজারকে মাহি বলেন, “ডিটেইলস জানি না। তবে নিশ্চয়ই ওর (শুভশ্রী) বিশেষ প্রবলেম ছিল। তাই হয়তো কাজটা করতে পারেনি। আমার এ প্রসঙ্গে একটাই প্রতিক্রিয়া।  যে রোলটা আমার পছন্দের নায়িকার কথার কথা ছিল, সেটা আমাকে করতে হলে চ্যালেঞ্জটা বেড়ে যায়।  নিজেকে তাই জিজ্ঞাসা করছি, আমি ওর কাছাকাছি যেতে পারব তো?”

মাহি পত্রিকাটিকে আরও জানিয়েছেন, ‘রোমিও ভার্সেস জুলিয়েট’ যদি ভালো ব্যবসা করে তা হলে তিনি ভারতীয় বাংলা সিনেমাতে কাজ করবেন। সেই সঙ্গে চাইছেন, সিনেমাটি দুদেশেই মুক্তি পাক।

“সুদূর লন্ডনে গিয়ে ভারতীয় সিনেমাতে অভিনয় করব। আমি মনেপ্রাণে চাই, সে সিনেমাটি আমাদের দর্শক দেখতে পাক। আমাদের দেশের সিনেমাও যেন ভারতে মুক্তি পায়। দুদেশের মধ্যে এই আদানপ্রদানটা খুব জরুরী।”