ঐশীর কথা বলবে ‘সর্বনাশা ইয়াবা’

তরুণদের মাদকাসক্তিকে বিষয়বস্তু করে নির্মিত কাজী হায়াৎ এর সিনেমা ‘সর্বনাশা ইয়াবা’ মুক্তি পাচ্ছে ৫ই সেপ্টেম্বর। এ সিনেমার মাধ্যমে পুলিশ বাবা ও মাকে পরিকল্পিতভাবে খুন করার অভিযোগে গ্রেফতার কলেজপড়ুয়া ঐশীর কাহিনি সেলুলয়েডে নিয়ে এসেছেন বর্ষীয়ান এই পরিচালক।  সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন কাজী মারুফ। 

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2014, 01:26 PM
Updated : 29 August 2014, 01:26 PM

আগের সিনেমা ‘ইতিহাস’- এ মাদক বহনের দায়ে ফেঁসে যাওয়া মারুফ এবার বদলা নেবেন মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে। সিনেমাতে মারুফ স্বনামেই অভিনয় করছেন। তার বিপরীতে অভিনয় করবেন ছোটপর্দার চেনা মুখ প্রসূন আজাদ। ‘সর্বনাশা ইয়াবা’-তে ঐশীর চরিত্রটি ফুটিয়ে তুলবেন শাহলা ইসলাম তমা।

কাজী মারুফ গ্লিটজকে বলেন, “ঐশীর ঘটনার পর সবাই ভীষণ চমকে গিয়েছিলাম। মাদক আমাদের যুবসমাজকে ধ্বংস করে দিচ্ছে। চলচ্চিত্র তরুণ সমাজকে বার্তা দেওয়ার একটি বড় মাধ্যম। এখন চলচ্চিত্রের বড় দর্শক তরুণরাই। সেই তরুণদের জন্য ‘সর্বনাশা ইয়াবা’ একটি বার্তা হয়ে থাকল।” 

‘সর্বনাশা ইয়াবা’-তে গোয়েন্দা পুলিশের চরিত্রে দেখা যাবে মারুফকে। মারুফের নানা অভিযানে তার সঙ্গী হয় আরেক পুলিশ অফিসার প্রসূন। এক পর্যায়ে রাজনৈতিক প্রভাব খাটিয়ে মারুফকে চাকরিচ্যুত করে মাদক ব্যবসায়ীরা। ঐশীর মতো তরুণ প্রাণ মাদকাসক্তির অতল গহ্বরে তলিয়ে যায়। শেষ পর্যন্ত মাদক নির্মূলে হাতে অস্ত্র তুলে নেয় মারুফ।

সামাজিক-অ্যাকশন ঘরানার সিনেমাটি ঘিরে প্রসূনও আশাবাদী।  

“প্রথম সিনেমাটিই অ্যাকশনধর্মী। তবে এ সিনেমার মাধ্যমে আমি তরুণ সমাজের কাছে একটি বার্তা পৌঁছে দিচ্ছি। অ্যাকশনের পাশাপাশি বিনোদনের সব উপকরণই সিনেমাতে রয়েছে। সিনেমাটি দর্শকের ভীষণ ভালো লাগবে।”

ইতোমধ্যে ইউটিউবে সিনেমাটির একটি ট্রেইলার প্রকাশিত হয়েছে।

এ সিনেমাটি মুক্তির পর মারুফ শুরু করবেন ‘মারুফ টাকা ধরে না’ শিরোনামের সিনেমার কাজ। এ সিনেমায় তার বিপরীতে থাকবেন মডেল নায়লা নাঈম।

শফিকুল ইসলাম খান মিঠুর ‘অচেনা হৃদয়’- এর মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হওয়া প্রসূনের নতুন সিনেমা ‘স্বপ্নপোকা’।  সিনেমা ছাড়াও টিভি নাটকে সমান ব্যস্ত তিনি।