ঈদে অপুর দুই সিনেমা

ঈদুল ফিতরের সিনেমা ‘হিরো-দ্য সুপারস্টার’- এর মাধ্যমে নতুনরূপে ফিরে আসা অপু বিশ্বাস ঈদুল আযহাতেও বাজিমাত করতে চান। কুরবানির ঈদে মুক্তি পাচ্ছে ‘শোধ’ এবং ‘হিটম্যান’ নামের তার দুটি ভিন্ন ধাঁচের সিনেমা।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2014, 10:48 AM
Updated : 29 August 2014, 10:48 AM

দুটি সিনেমাতেই তার বিপরীতে রয়েছেন শাকিব খান। তবে ‘হিরো-দ্য সুপারস্টার’ এর মতো অন্য নায়িকার সঙ্গে পর্দা ভাগাভাগি করতে হবে না তাকে।  

অপু গ্লিটজকে বলেন, “ঈদের নতুন দুটি সিনেমাই ভিন্ন ধাঁচের। সম্পূর্ন ভিন্ন ধরনের গল্পে দুই পরিচালকই আমাকে নতুনরূপে উপস্থাপন করবেন। গান, অ্যাকশন, লোকেশন সবকিছুতেই নতুনত্ব আনার চেষ্টা করেছে পরিচালকরা।”

‘শোধ’ সিনেমাতে  অপু অভিনয় করবেন বেবি চরিত্রে।  তার বড় ভাইয়ের চরিত্রে অভিনয় করবেন মিশা সওদাগর। একদিন মিশার হাতে খুন হয় তার আরেক ভাই। নায়ক শাকিব খানের বোনকেও তিনি খুন করেন। এরপর প্রতিশোধের নেশায় মরিয়া হয়ে মিশার পেছনে ছোটেন শাকিব। ঘটনাচক্রে পড়ে যান অপুর প্রেমে।  

অপু জানান, এই সিনেমাতে মিশার চরিত্রটি বেশ রহস্যময়। সিনেমার মোড়ও তিনিই ঘোরাবেন।

‘হিটম্যান’ সিনেমাটি অ্যাকশন ধাঁচের। ভিন্ন লুকের শাকিবের পাশাপাশি বরাবরের মতো গ্ল্যামারাস অপুকে দেখবে দর্শক।  

অপু জানিয়েছেন, এ সপ্তাহে ‘হিটম্যান’ এবং ‘শোধ’ সিনেমার শুটিংয়ের কাজে ব্যাংককে যাচ্ছেন। এ দুটি সিনেমার শুটিং শেষ করে অপু,শাকিব যাবেন মালয়েশিয়ায়। সেখানে শুরু করবেন মনতাজুর রহমান আকবরের ‘সালাম মালয়েশিয়া’ সিনেমার শুটিং।

‘সালাম মালয়েশিয়া’ সিনেমাতে দেখা যাবে, বাঙালি বংশোদ্ভূত অপু মালয়েশিয়ার কোনো এক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন। বাংলাদেশি তরুণদের একেবারেই দেখতে পারেন না তিনি। শাকিবের সঙ্গে পরিচয়ের পর তার দেশ নিয়েই ধারণা পাল্টাতে শুরু করে। সিনেমাটি রোমান্টিক-কমেডি ধারার হবে বলে জানিয়েছেন অপু।

নতুন বছরে কি ধরনের কাজ করবেন সে বিষয়েই গ্লিটজকে জানালেন অপু, “নতুন বছরে আমি নতুন রূপে হাজির হব। চলতি বছর বেশ কয়েকটি সিনেমাতে পরিচালক আমাকে ভিন্ন লুকে হাজির করেছেন। আসছে বছর থেকে আমি বেছে বেছে অভিনয় করব। বড়জোড় পাঁচটি  সিনেমা মুক্তি পাবে আমার। এর বেশি হয়ে গেলে দর্শক বারবার অপুকে দেখে বিরক্ত হয়ে যাবে।”