আমি দুঃখিত: অনন্তকে শাকিব

একটি জাতীয় দৈনিকের সাক্ষাৎকারে অনন্ত জলিলকে পাগল বলেছেন, এমন অভিযোগ অস্বীকার করলেন শাকিব খান। তার বক্তব্যকে নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়েছে বলে দাবি করেছেন।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2014, 10:18 AM
Updated : 9 July 2014, 10:18 AM

বুধবার গ্লিটজকে তিনি জানান, “বিষয়টা নিয়ে অনন্ত সাহেব কষ্ট পেয়ে থাকতে পারেন। পাওয়াটাই স্বাভাবিক। সেক্ষেত্রে ইমোশন থেকে তিনি মামলা করার কথা বলতে পারেন। আমার পক্ষ থেকে যদি কোনো কিছু হয়ে থাকে তবে তার জন্য আমি আসলেই দুঃখিত।"

যে সাক্ষাৎকার থেকে বিতর্কের শুরু সেটি প্রসঙ্গে শাকিব বলেন, “আমি যে কথাগুলো বলেছি পত্রিকাতে সেগুলো এসেছে অন্য রকমভাবে। সাক্ষাৎকারে আমি কথাগুলো বলেছি ইতিবাচকভাবে। সেই সাংবাদিক জানান, কোনো পত্রিকায় অনন্ত জলিল আমাকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন। আমি ব্যাপারটি এড়িয়ে যেতে চেয়েছিলাম। আমি যা বলেছি পজিটিভ ওয়েতে। সে কথাগুলোর অর্থ নেগেটিভ হয়ে গেছে। আমি এ বিষয়গুলো একদম চাইনি।” 

তিনি আরও বলেন, “মানুষকে মজা দেওয়ার জন্য বা মানুষের দৃষ্টি আকর্ষণ করার জন্য এমনটা লিখেছে পত্রিকাটি। আমি প্রতিবাদ জানিয়েছি। ‘পাগল’ শব্দটি ব্যবহার করাও তাদের উচিত হয়নি।” 

অনন্ত জলিলের মামলার বিষয়ে শাকিব বলেন, “তারা যদি আইনি লড়াইয়ে যাবে বলে স্থির করে তবে আমরাও আইনিভাবে লড়ব। আমরা বসে থাকব না।”  

ঈদে একসঙ্গে সিনেমা মুক্তি নিয়ে চ্যালেঞ্জ ছোড়াছুড়ির প্রসঙ্গে শাকিব বলেন, “অনন্ত জলিলের পায়ে পাড়া দিয়ে ঝগড়া করার কোনো ইচ্ছা আমার নেই। আমি যেচে পড়ে ওনাকে নিয়ে কথা বলতে যাব কেন?”

সেই সঙ্গে অভিযোগের তির ছুড়ে দিলেন অনন্তর দিকেই। 

“অনন্ত সাহেবই আমাকে প্রথম চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন।  ওনার সঙ্গে আমার কী যে উনি আমাকে চ্যালেঞ্জ করতে যাবেন? কিসের চ্যালেঞ্জ?”

“অনন্ত সাহেবের সঙ্গে আমার কোনো দ্বন্দ্ব নেই। উনি তো আমার প্রতিযোগী নন। বিগত বছরগুলোতেও তার সঙ্গে আমার কোনো প্রতিযোগিতা ছিল না। আমি কোনো চ্যালেঞ্জেও জড়াইনি। দ্বন্দ্ব-আলোচনা-সমালোচনার মধ্যে আমি আমার মতো করে কাজ করি।”

পুরো ইন্ড্রাস্ট্রির জন্যই ইস্যুটি বেশ বিব্রতকর বলে মনে করছেন শাকিব খান।

“বিষয়টি আসলে এখানেই স্টপ করা উচিত। এমনিতেই আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রি এগোচ্ছে না। তারপর এমন ঘটনায় মানুষ বিভ্রান্ত হবে। আমি আমার তরফ থেকে ভুল হয়ে থাকলে বলছি-- আই এম রিয়েলি স্যরি।”