এবার ‘মেন্টাল’ শাকিব

একেবারেই ভিন্নরূপে সিনেমায় হাজির হতে যাচ্ছেন শাকিব খান। আর তার চেহারা বদলে দেবেন 'গাজনি’, ‘ডন টু’, ‘জিন্দেগি না মিলেগি দোবারা’-খ্যাত হেয়ার ডিজাইনার ওয়াল্টার দর্জিরাজ। 

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2014, 06:20 AM
Updated : 19 June 2014, 10:49 AM

নবাগত পরিচালক শামীম আহমেদ রণির প্রথম সিনেমা ‘মেন্টাল- ইট ক্যান বি ইয়োর লাভ স্টোরি’ সিনেমাতে দেখা শাকিব খানের এই নতুন অবতার।  এই সিনেমায় দ্বিতীয়বারে মতো জুটি বেঁধেছেন শাকিব খান ও আঁচল আঁখি। 

সিনেমাতে দেখা যাবে, এক পাবর্ত্য অঞ্চলে সোডিয়ামের খনি আবিষ্কৃত হয়। এক গডফাদার সে খবর পেতেই দলবল নিয়ে সে এলাকায় ত্রাস ‍সৃষ্টি করে। দেশের সম্পদ বিদেশিদের হাতে তুলে দিতে চায় সে। এ খবর পেয়ে যান টিভি রিপোর্টার সিমি। কিন্তু সিমির অনুসন্ধানী প্রতিবেদন প্রচারের আগেই জেনে যায় গডফাদার। সিমিকে সপরিবারে মেরে ফেলে সে। এ খবর কানে যেতেই উন্মাদের মতো হয়ে যায় সিমির প্রেমিক নিশান। প্রতিশোধের নেশায় উন্মত্ত হয়ে গডফাদারের আস্তানায় হামলা চালায় সে।

সিমি চরিত্রে আঁচল এবং নিশান চরিত্রে শাকিব খান অভিনয় করবেন। গডফাদারের ভূমিকায় থাকছেন মিশা সওদাগর। সিনেমাতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে ‘আমি শুধু চেয়েছি তোমায়’-খ্যাত মেঘলাকে।  

বাংলাদেশ ও দুবাইয়ের বিভিন্ন লোকেশনে সিনেমার শুটিং করার কথা জানিয়েছেন শামিম। সিনেমাটি প্রযোজনা করছে বাংলা এক্সপ্রেস ফিল্মস এবং পরিবেশনায় থাকছে দ্য অভি কথাচিত্র। 

সিনেমাতে সংগীত পরিচালনা করেছেন বাংলাদেশের শওকত আলী ইমন, ইমরান মাহমুদুল হক এবং কলকাতার প্রসেনজিৎ ডাব্বা ঘোষাল।

মোহাম্মদ হোসেন জেমির ‘হৃদয় থেকে পাওয়া’ সিনেমার মাধ্যমে সহকারী পরিচালক হিসেবে যাত্রা শুরু করা শামীম দীর্ঘদিন ধরে সোহানুর রহমান সোহান, নজরুল ইসলাম খান, এফ আই মানিকের মতো পরিচালকের সঙ্গে সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন।

এছাড়া তিনি এক ডজন টিভিনাটক নির্মাণ করেছেন। তার নির্মিত প্রথম নাটক ‘পাতালে হাসপাতালে’ প্রচারিত হয় ২০১২ সালে।

তার নির্মিত নাটকগুলোর মধ্যে রয়েছে ‘সব প্রেমের গল্প এক হয় না’, ‘গৃহত্যাগ প্রকল্প প্রাইভেট লিমিটেড’, ‘এ সেপারেশন’, ‘গেম প্ল্যান’। 

শাকিব এখন তার নিজের প্রযোজনার প্রথম সিনেমা ‘হিরো- দ্য সুপারস্টার’ সিনেমার শুটিং করছেন। আরও অভিনয় করছেন ওয়াকিল আহমেদের ‘শোধ’ সিনেমাতে।

আঁচল অভিনয় করছেন শাহেদ চৌধুরীর ‘আড়াল’ সিনেমাতে। মুক্তির অপেক্ষায় আছে ‘আজব প্রেম’, ‘কিস্তিমাত’ এবং ‘স্বপ্ন যে তুই’ সিনেমা তিনটি।